Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

এবার জার্মানিতেও মিলল করোনার নতুন ধরন, শনাক্তের রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ৬:২৬ পিএম

এবার জার্মানির বার্লিনে দক্ষিণ আফ্রিকায় পাওয়া করোনার নতুন ধরনের ভাইরাসের অস্তিত্ব মিলেছে। যা কিছুটা আতঙ্ক ছড়াচ্ছে জার্মানদের মধ্যে। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড পরিমাণ করোনা রোগী শনাক্ত করা হয়েছে। পাশাপাশি গুরুতর করোনা রোগীর সংখ্যাও বেড়েছে জার্মানিতে। অনেক রোগীকে আইসিইউর জন্য দেশটির এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে নিয়ে যাওয়া হচ্ছে।
বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গত এক দিনে জার্মানিতে ৭৬ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে গত এক দিনে করোনায় তিন শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।
জার্মানির স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সূত্র রয়টার্সকে জানিয়েছেন, বার্লিনে দক্ষিণ আফ্রিকায় পাওয়া করোনার নতুন ধরন শনাক্ত করা হয়েছে। শিগগিরই এ নিয়ে ঘোষণা দেবে জার্মানি।
জার্মানির স্বাস্থ্যমন্ত্রী জেনস স্পান বলেন, দনতুন ধরনে আমরা উদ্বিগ্ন। এর জন্য আমরা কাজ করছি।'
জার্মান সরকারের একটি সূত্র জানিয়েছে, দক্ষিণ আফ্রিকা থেকে শুধু জার্মানদেরই দেশে আসতে দেওয়া হবে। আর এটি শুক্রবার রাত থেকেই কার্যকর হবে। দক্ষিণ আফ্রিকা থেকে ফেরা পূর্ণ ভ্যাকসিন নেওয়া জার্মান নাগরিকদেরও ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ