Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৩৯

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ৬:৩৭ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন পুরুষ ও দুইজন নারী। তারা সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৯৭৩ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৯ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৪২৪ জনে।

শুক্রবার (২৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮৩৬টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ৮৪৯টি নমুনা সংগ্রহ ও ১৬ হাজার ৯১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৩৯ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪১ শতাংশ।

এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৮ লাখ ১৮ হাজার ৭৮৫ জন। এতে মোট শনাক্ত হয় ১৫ লাখ ৭৫ হাজার ৪২৪ জন রোগী। নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের মোট হার ১৪ দশমিক ৫৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে দশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ একজন ও পঞ্চাশোর্ধ একজন। এছাড়া বিভাগওয়ারি হিসাবে ঢাকায় একজন ও খুলনা বিভাগে দুইজন মারা গেছেন। বাকি ছয় বিভাগে কারও মৃত্যু হয়নি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একদিনে সেরে উঠেছেন ২৭৭ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৯ হাজার ৮৩৯ জনে। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ।

দেশে গত বছরের ১৮ মার্চ থেকে আজ পর্যন্ত করোনায় মারা গেছেন ২৭ হাজার ৯৭৩ জন। তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯০০ জন ও নারী ১০ হাজার ৬৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ