Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিয়ের পোষাকেই পরীক্ষা দিয়ে ভাইরাল তরুণী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ৭:০৯ পিএম

বিয়ে মানেই কি সংসারের জালে জড়িয়ে যাওয়া? নিজের পছন্দ-অপছন্দ, চাহিদা জলাঞ্জলি দেওয়া? এসব প্রশ্ন নিয়ে তর্ক বিতর্কের শেষ নেই। তবে ইচ্ছা থাকলে নিজের চাহিদাপূরণে বিয়ে যে কোনও বাধাই হতে পারে না, তা প্রমাণ করে দিলেন গুজরাটের তরুণী। তাকে নিয়েই চর্চায় মশগুল নেটদুনিয়া।

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে, কনের সাজে সেজে এক তরুণী মাথা নিচু করে পরীক্ষায় খাতায় লিখে চলেছেন। তার পরনে লাল রংয়ের লেহেঙ্গা। খুব মন দিয়ে লেখালেখি করছেন তিনি। তার আশেপাশে আরও অনেকেই পরীক্ষা দিচ্ছেন। ভিডিও দেখেই স্পষ্ট ওই তরুণী পরীক্ষাকেন্দ্রে বসেছিলেন।

ভাইরাল হওয়া ওই তরুণী শিবাঙ্গী বাগথারিয়া। তিনি গুজরাটের বাসিন্দা। রাজকোটের পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দিতে গিয়েছিলেন তিনি। পঞ্চম সেমিস্টারের পরীক্ষা ছিল তার। এবার নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে কী কারণে কনের পোশাকে পরীক্ষা দিতে গিয়েছিলেন ওই তরুণী? শিবাঙ্গী জানান, দিওয়ালির মরশুমে বিয়ের দিনক্ষণ স্থির হয়েছিল। পরীক্ষার দিন ঘোষণার পর কার্যত মাথায় হাত পড়ে তরুণীর। কারণ, তিনি দেখেন বিয়ের দিনই পড়ে গিয়েছে পঞ্চম সেমিস্টারের পরীক্ষা। জীবনের বিশেষ দিনেও পরীক্ষা না দিতে যাওয়ার সিদ্ধান্ত নিতে পারেননি তরুণী। তাই কনের পোশাকেই পরীক্ষাকেন্দ্রে চলে যান তিনি। সঙ্গে ছিলেন তার হবু স্বামী। পরীক্ষা দেওয়ার পর সোজা অনুষ্ঠানস্থলে চলে যান শিবাঙ্গী। এরপর বিশেষ মানুষের সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি।

বিয়ের পোশাকে পরীক্ষা দেওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া মাত্রই ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতে লাইক এবং কমেন্টের ঝড় বইতে থাকে। জীবনের বিশেষ দিন বলে যে তিনি পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত বাতিল করেননি, তাতে ওই তরুণীকে সাধুবাদ জানিয়েছেন প্রায় সকলেই। এখনও বহু তরুণীই বিয়ের পর নিজের পছন্দ, অপছন্দকে গুরুত্ব দেন না। তাদের কাছে শিবাঙ্গীই উদাহরণ হয়ে উঠুন, এমনটাই চান অনেকেই। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ