Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শিক্ষা নিয়ে চক্রান্ত ধর্মপ্রাণ জনতা জীবনের বিনিময় হলেও প্রতিহত করবে : ইসলামী আন্দোলন

সকল জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পাঠ্যসূচির মাধ্যমে নাস্তিক্য ও হিন্দুত্ববাদ কায়েমের চক্রান্ত রুখে দিতে হবে এবং শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ গতকাল ২০ অক্টোবর বৃহস্পতিবার সারাদেশে জেলা প্রশাসক বরাবর গণস্বাক্ষর জমাদান ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে। জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান পূর্ব জমায়েতগুলোতে জেলা নেতৃবৃন্দ বলেন, ভারতের প্রেসক্রিপশন অনুযায়ী সংবিধান থেকে আল্লাহর উপর আস্থা ও বিশ্বাস তুলে দিয়ে ধর্মনিরপেক্ষতা স্থাপন করার পর সরকারের মদদে কতিপয় হিন্দু ও নাস্তিক সিলেবাসে পরিবর্তন এনে হিন্দুত্ব ও নাস্তিক্যবাদ কায়েমে মরিয়া হয়ে মাঠে নেমেছে। নেতৃবৃন্দ বলেন, ইসলাম বিনাশী পাঠ্যসূচি ও শিক্ষা আইন সংস্কার না করে পাঠ্য বই ছাপালে ইসলামী জনতা কোনভাবেই মেনে নিবে না। ঈমানদার জনতা ও ওলামায়ে কেরাম রক্তের বিনিময়ে হলেও ইসলাম বিনাশী এই চক্রান্ত রুখে দাড়াবে।
এসব কর্মসূচিতে জেলা নেতৃবৃন্দ নি¤েœাক্ত বিষয়গুলো অন্তর্ভূক্ত করে আমাদের সন্তানদের মুসলমানিত্ব ধ্বংস করে হিন্দুত্ব ও নাস্তিক্যবাদে নিয়ে যাচ্ছে বলে তা বাতিলের দাবি জানান। অন্যথায় আমাদের ঈমান ও আমলের হেফাজতের স্বার্থে দেশবাসীকে সাথে নিয়ে সর্বাত্মক আন্দোলন গড়ে তোলা হবে। তারা বলেন, পঞ্চম শ্রেণি থেকে নবম দশম শ্রেণি পর্যন্ত ইসলামী ভাবধারার লেখা, কবিতা, গল্প বাদ দিয়ে অপ্রয়োজনীয় ও হিন্দু, নাস্তিকদের লেখায় ভরপুর। তাই এগুলো বাদ দিয়্ েইসলামী কবি, সাহিত্যিকের লেখা সংযোজন করতে হবে।
শেষ খবর পাওয়া পর্যন্ত পাঠ্যসুচি ও শিক্ষা আইন সংস্কারের দাবিতে দেশের অধিকাংশ জেলা সদরেই জমায়েত ও ডিসির কাছে স্মারকলিপি পেশ কর্মসূচি পালিত হয়েছে। কোথাও কোথাও পুলিশী বাধায় কর্মসূচি পালিত হয়। যেসব জেলায় স্মারকলিপি পেশ হয়েছে তন্মধ্যে রয়েছে-নারায়ণগঞ্জ, নরসিংদী, মাদারীপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, শরীয়তপুর, শেরপুর, গাজীপুর, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মুন্সিগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম মহানগর, কক্সবাজার, রাঙ্গমাটি, খাগড়াছড়ি, বান্দরবান, নোয়াখালী, কুমিল্লা, জেলা পূর্ব, চাঁদপুর, লক্ষ্মীপুর, ফেনী, বি-বাড়ীয়া, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার,, খুলনা, ঝিনাইদহ, যশোর, নড়াইল, মাগুরা, চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, বাগেরহাট, সাতক্ষীরা, রাজশাহী, জয়পুরহাট, বগুড়া, পাবনা, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, নওগাঁ, রংপুর, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনির হাট, ঠাকুরগাও, দিনাজপুর, গাইবান্দা পঞ্চগড়, বারিশাল, জেলা, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠী, বরগুনা জেলাসহ দেশের সকল জেলা সদরে পুলিশী বাধা উপেক্ষা করে শান্তিপূর্ণ কর্মসূচি পালিত হয়।
দেশব্যাপী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ কর্মসূচি সফল করায় নেতাকর্মী ও ধর্মপ্রাণ জনতাকে পীর সাহেব চরমোনাই’র আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ