Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

টেকনাফে বিজিবির অভিযানে ৬ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ৯:৪৫ পিএম

বর্ডার গার্ড বাংলাদেশ-এর (বিজিবি) অভিযানে দুই লাখ পিস ইয়াবা জব্দ করা হয়েছে বলে জানা গেছে। জব্দ করা ইয়াবার বাজার মূল্য প্রায় ছয় কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি।

বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, টেকনাফ হোয়াইক্যং বিওপি বৃহস্পতিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে এগারোকানী আলমগীরের প্রজেক্ট এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হচ্ছিল। ওই তথ্যের ভিত্তিতে হোয়াইক্যং বিওপি’র একটি বিশেষ টহলদল ওই এলাকায় গিয়ে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে এগারোকানী এলাকায় বেঁড়ীবাধের আঁড় নিয়ে গোপনে অবস্থান গ্রহণ করে।

রাত পৌনে ১১টার দিকে উক্ত এলাকা দিয়ে ৩ জন চোরাকারবারি ২টি প্লাস্টিকের বস্তা নিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে থাকে। টহলদল চোরাকারবারিদের দেখা মাত্রই তাদেরকে চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। কিন্তু তারা দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি বুঝতে পেরে তাদের কাছে থাকা বস্তা ফেলে দিয়ে নাফ নদীতে ঝাঁপ দিয়ে সাঁতার কেটে পার্শ্ববর্তী মিয়ানমার এর দিকে পালিয়ে যায়।

অধিনায়ক বলেন, এলাকাটি বাংলাদেশ মিয়ানমার সীমান্তের খুব কাছাকাছি। দূরত্ব মাত্র ৫০০ মিটার হওয়ায় ইয়াবা পাচারকারীরা দ্রুত পালিয়ে যায়। পরে টহলদল ওই স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। ওই বস্তা থেকে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজার মূল্য প্রায় ৬ কোটি টাকা।



 

Show all comments
  • ash ২৭ নভেম্বর, ২০২১, ২:২৩ এএম says : 0
    BURMA SHIMANTE 24 HRS (SOTO) DRON DYE NOJOR DARI KORA HOY NA KENO???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ