Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

করোনার ভয়ঙ্কর ধরণ শনাক্ত, দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ড সিরিজ মাঝ পথে স্থগিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১০:০৮ পিএম
করোনা ভাইরাসের নতুন ধরণ শনাক্ত হয়েছে দক্ষিণ আফ্রিকা। আর এ কারণে ওয়ানডে সুপার লিগের তিন ম্যাচের  সিরিজ খেলতে গিয়েও দেশটি থেকে ফিরে আসছে নেদারল্যান্ডস ক্রিকেট দল। আজ সেঞ্চুরিয়ানে দুই দেশ প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়। এ ম্যাচটিও আবার বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে গেছে। 
 
করোনার নতুন ও সবচেয়ে মারাত্বক ধরণ B.1.1.529 ছড়িয়ে পরছে বিশ্বজুরে। দক্ষিণ আফ্রিকায় এই ধরণ শনাক্ত হয়েছে। খবরটি জানার পরই ডাচ ক্রিকেট দল নিজ দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেয়। তাছাড়া যুক্তরাজ্য দক্ষিণ আফ্রিকাকে ইতোমধ্যেই লাল তালিকায় যুক্ত করেছে। তাই নেদারল্যান্ডস দলকে সিরিজের বাকি দুটি ম্যাচ না খেলেই ফিরে যেতে হচ্ছে। 
 
আগামী ডিসেম্বর-জানুযারী মাসে ভারতের দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা রয়েছে। এ সফরে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা আছে। তবে এ সিরিজটি এখন মাঠে গড়ানো নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ