Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ঢাকা পোস্টকে গুড়িয়ে সেমিতে ইনকিলাব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

টোটাল ফুটবলের দুর্দান্ত এক প্রদর্শনীতে প্রাণ-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবলের সেমিফাইনালে পৌঁছে গেছে দৈনিক ইনকিলাব দল। গতকাল শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামের কোয়ার্টার ফাইনালে ঢাকা পোস্টকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে দেশের শীর্ষস্থানীয় দৈনিকটি। দলের হয়ে জোড়া গোল করেছেন ইয়াসিন রানা। একটি করে গোল মাইনুল হাসান সোহেল ও রফিক মুহাম্মদের। তবে সবক’টি গোলে অবদান রাখায় এদিনও ম্যাচসেরার পুরস্কার গেছে রানার ঝুলিতে। ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসার সার্বিক তত্ত্বাবধানে এদিন মাঠে উপস্থিত থেকে ম্যাচসেরাদের হাতে পুরস্কার তুলে দেন জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদ ও বঙ্গবন্ধু স্টেডিয়ামের সাবেক প্রশাসক মোহাম্মদ ইয়াহিয়া। তার আগে কায়সার হামিদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ক্রীড়া সম্পাদক লিসা।

৫০ দলের এবারের আসরে ইনকিলাব একমাত্র দল যারা ৪ ম্যাচে ১২টি গোল করার বিপরীতে একটি গোলও হজম করেনি। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে সমকালকে ৫-০ গোলে, পরের ম্যাচে রাইজিংবিডিকে ১-০ গোলে, মানবজমিন ২-০ গোলে হারানোর পর এবারের জয়টি ৪-০ গোলের। এর গোটা কৃতিত্বই ইনকিলাবের চীনের প্রাচীর হয়ে দাঁড়ানো ডিফেন্ডার ইমরান মাহমুদ ও মো. জাহিদুল ইসলামের। যাদের কারণে এখন পর্যন্ত কঠিন কোনো পরীক্ষাই দিতে হয়নি গোলরক্ষক সিরাজুল ইসলামকে। দু’একটি বল গেলেও দক্ষ হাতে তা সামাল দিয়ে নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ অবশ্য রেখেছেন বারপোস্টের অভিজ্ঞ এই সেনানী।
ফাইনাল নিশ্চিতের ম্যাচে আজ ইনকিলাবের প্রতিপক্ষ চ্যানেল আই। এমাসেই যাদের হারিয়েই প্রথমবারের মতো ডিআরইউ মিডিয়া কাপ ক্রিকেটের শিরোপা জিতেছিল ইনকিলাব। আরটিভিকে টাইব্রেকারে (১-০) গোলে হারিয়ে সেমির টিকিট পায় চ্যানেল আই। নির্ধারিত সময়ে ১-১ গোলে অমিমাংসিত ছিল ম্যাচটি। দিনের অপর সেমিফাইনালে চ্যানেল ২৪ মুখোমুখি হবে ৭১ টিভির। চ্যানেল ২৪ কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ৩-২ গোলে বিজনেস স্ট্যাডার্ডকে হারায়। নির্ধারিত সময়ে ম্যাচটি শেষ হয় ২-২ গোলের সমতায়। আর চতুর্থ কোয়ার্টার ফাইনালে ৭১ টিভি টাইব্রেকারে ৩-০ গোলে বৈশাখী টিভিকে পরাজিত করে। নির্ধারিত সময় ম্যাচটি শেষ হয় গোলশূন্য অবস্থায়। এদিনই একই ভেন্যুতে দুই সেমিফাইনাল বিজয়ী লড়বে শিরোপা লাড়াইয়ের ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিতে ইনকিলাব
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ