Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

প্রতি আসনে লড়বে ৫২ পরীক্ষার্থী ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষা আজ

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদের অধীন ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ। এ বছর ‘ক’ ইউনিটের ১ হাজার ৭৪৫ আসনের বিপরীতে আবেদন করেছে ৯০ হাজার ৪২৭ জন শিক্ষার্থী।
সে হিসেবে প্রতি আসনের জন্য লড়বে ৫২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। গতকাল বৃহস্পতিবার ঢাবির জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তি জানানো হয়, আজ শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৮৭টি কেন্দ্রে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে ২৯টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরের কেন্দ্রসমূহ হলোÑ বিশ্ববিদ্যালয়ের হাজারীবাগস্থ লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ড. শহীদুলাহ কলেজ, ইডেন মহিলা কলেজ, আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ, অগ্রণী স্কুল অ্যান্ড কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল, ঢাকা সিটি কলেজ, আইডিয়াল কলেজ, নিউ মডেল ডিগ্রি কলেজ, লালমাটিয়া মহিলা কলেজ, লালমাটিয়া উচ্চ বালিকা বিদ্যালয়, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ, উইল্স লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ এবং সিদ্ধেশ্বরী গার্লস কলেজ।
এছাড়াও নটরডেম কলেজ, মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়, মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, আইডিয়েল স্কুল অ্যান্ড কলেজ, শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজ, লালবাগ মডেল স্কুল ও কলেজ, ঢাকা মহানগর মহিলা কলেজ, আহমেদ বাওয়ানী একাডেমি স্কুল অ্যান্ড কলেজ, সেগুনবাগিচা হাইস্কুল এবং ফজলুল হক মহিলা বিশ্ববিদ্যালয় কলেজে অনুষ্ঠিত হবে।
কেন্দ্রীয় ভর্তি কমিটির নির্দেশনায় বলা হয়েছে, পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেকট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষা চলাকালে মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন