Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

খরচ বাঁচাতে সখের মোটরসাইকেল বিক্রি করে ঘোড়া ক্রয়!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১০:৪১ পিএম

বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। খরচ বাঁচাতে তাই সাধের মোটরসাইকেল বিক্রি করে নিত্যদিনের যাতায়াতের সঙ্গী হিসেবে ঘোড়াকেই বেছে নিয়েছেন এক যুবক। ভারতের পশ্চিমবঙ্গের হুগলির চুঁচুড়ায় বাসিন্দা অলোক কুমার মোটরসাইকেল বিক্রি করে দুই জোড়া ঘোড়া কিনেছেন।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ভারত সরকার পেট্রোল-ডিজেলের শুল্কে ছাড় দিলেও ভ্যাট কমায়নি। তাই জ্বালানি তেলের খরচ বাঁচানোর পাশাপাশি বিশ্ব উষ্ণায়নের হাত থেকে পৃথিবীকে বাঁচানোরও বার্তা দিয়ে ঘোড়া কেনেন এই যুবক।

জানা গেছে, অলোক প্রায় আট বছর কর্মসূত্রে সউদী আরবে থাকতেন। করোনাকালে গত বছর ব্যান্ডেলের বাড়িতে ফিরে আসেন তিনি। তবে সউদীতে থাকার সময় ঘোড়ায় চড়া শিখেছিলেন। সেটাই কাজে লাগালেন তিনি।

এদিকে, অলোকের ঘোড়া কেনা দেখে স্থানীয়রাও এ ব্যাপারে উৎসাহী উঠে উঠছেন। অনেকেই তার কাছে ঘোড়া চালানোর প্রশিক্ষণ নিতে আসছেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। সূত্র : এনডিটিভি



 

Show all comments
  • Md Sekendar Ali ২৭ নভেম্বর, ২০২১, ১১:০৩ এএম says : 0
    গুডজব
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ