Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঐতিহাসিক নীল মসজিদ দেখে মুগ্ধ মিথিলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১১:০৫ এএম

শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন স্বামী সৃজিত মুখোপাধ্যায়। তাই একা একাই বিদেশে ঘুরতে বেরিয়েছেন মিথিলা। এখন তিনি তুরস্কে রয়েছেন। কয়েকদিন ধরেই পশ্চিম আফ্রিকার সিয়েরা লিওন-এ ব্র্যাক-এর হয়ে কাজ করছিলেন তিনি। সিয়েরা লিওন থেকে ফেরার সময়ই ইস্তানবুলে নিজের জন্য কিছু সময় বের করেন মিথিলা। সোলোট্রিপে ঘুরে দেখেন ইস্তানবুল শহর এবং শহরের ঐতিহাসিক মসজিদ।

তুরস্কের ঐতিহাসিক স্থাপনা নীল মসজিদ। সুলতান আহমেদ (দ্বিতীয় সুলতান) যুদ্ধে পরাজিত হওয়ার পর এটি নির্মাণ করেছিলেন। নির্মাণের ৪০০ বছর পরও এখনো সৌন্দর্যের আলো ছড়াচ্ছে এটি। আর সেটি দেখতেই গিয়েছিলেন রাফিয়াত রশীদ মিথিলা। দৃষ্টিনন্দন এই স্থাপত্যে দাঁড়িয়ে সেলফিবন্দি হয়েছেন মিথিলা। অভিনেত্রী তার ইনস্টাগ্রামে ছবি গুলো পোস্ট করেছেন।

একটি ছবিটিতে দেখা যাচ্ছে, মিথিলার মাথায় হিজাব। চোখে চশমা। ঠোঁটে হালকা লিপস্টিক। তার পেছনে অনেক দর্শনার্থী। মুগ্ধতা প্রকাশ করে ক্যাপশনে মিথিলা লিখেন, ‘হায়া সোফিয়া ও নীল মসজিদ দেখে মুগ্ধ।’

কিছুদিন আগেই মিথিলা জানান, গত দুর্গাপূজার আগে কলকাতা থেকে ঢাকায় ফেরেন তিনি। ঢাকা-কলকাতা করেই সময় কাটছে তার। আগামী ডিসেম্বরে আবারো কলকাতায় শ্বশুরবাড়ি যাবেন তিনি। এর মাঝেই সরকারি অনুদান নির্মিতব্য ‘জলে জ্বলে তারা’ সিনেমায় অভিনয় করেছেন মিথিলা। অরুণ চৌধুরী পরিচালিত সিনেমাটির কিছু অংশের কাজ বাকি রেখে ফের কলকাতায় পাড়ি জমিয়েছিলেন।

কলকাতায় ‘মায়া’ নামে একটি সিনেমার শুটিং শেষ করেন। শেক্সপিয়রের ‘ম‌্যাকবেথ’ নিয়ে রাজর্ষি দে নির্মাণ করছেন ‘মায়া’ চলচ্চিত্র। এর নাম ভূমিকায় দেখা যাবে মিথিলাকে। এছাড়াও পরিচালক রিঙ্গো ব‌্যানার্জির ‘অ‌্যা রিভার ইন হেভেন’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন মিথিলা।



 

Show all comments
  • মুহাম্মাদ আলী ২৭ নভেম্বর, ২০২১, ৭:৩৩ পিএম says : 0
    মানুষের মধ্যে এমন লোক আছে যারা বলে, ‘আমরা আল্লাহর প্রতি এবং আখেরাতের প্রতি ঈমান এনেছি’ কিন্তু তারা মু’মিন নয়। তারা আল্লাহকে এবং মু’মিনদেরকে ধোঁকা দিচ্ছে। অথচ তারা নিজেদেরকেই ধোঁকা দিচ্ছে এবং তারা তা বোঝে না। তাদের ক্বলবে রয়েছে রোগ। সুতরাং আল্লাহ তাদের রোগ বাড়িয়ে দিয়েছেন। আর তাদের জন্য রয়েছে যন্ত্রণাদায়ক আযাব। কারণ তারা মিথ্যা বলত। (সূরা আল বাক্বরহ 8 - 10)
    Total Reply(0) Reply
  • Mahadul Hassan Adon ২৭ নভেম্বর, ২০২১, ৬:২৩ পিএম says : 0
    মিথিলাকে আল্লাহ হেদায়েত দান করুক
    Total Reply(0) Reply
  • Nurul Alam ২৭ নভেম্বর, ২০২১, ৬:২৩ পিএম says : 0
    লাল মসজিদ দেখে ইতিপূর্বে আর কেউ মুগ্ধ হয় নাই! আহারে
    Total Reply(0) Reply
  • Md Samsul Alam Babor ২৭ নভেম্বর, ২০২১, ৬:২৪ পিএম says : 0
    উনি যাকে বিয়ে করেছে সে তো হিন্দু তাহলে কি ভাবে বা কোন ধর্ম অনুসারে বিয়ে হয়েছে, কিন্তু উনার সাথে সংসার করে যাচ্ছে এবং প্রতিনিয়ত যেনা করে যাচ্ছে তওবা না করে মসজিদে। আল্লাহ হেদায়েত দান করুক।
    Total Reply(0) Reply
  • এম। নাছির উদ্দীন ২৭ নভেম্বর, ২০২১, ৪:৩১ পিএম says : 0
    কী চমৎকার! হিন্দু বাবুর তথাকথিত মুসলিম স্ত্রী হিজাব পরে মসজিদ দর্শন। আল্লাহর সাথে মশকরা। আল্লাহ পাক আমাদের সবাইকে হেদায়াত দান করুন, আমীন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিথিলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ