Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

ভারত কতৃক অবৈধভাবে অধিকৃত জম্মু ও কাশ্মীরে গণহত্যার প্রতিবাদে সমাবেশ ও নিন্দা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১১:২৯ এএম

ভারত কতৃক বেআইনিভাবে অধিকৃত জম্মু ও কাশ্মীরে ভারতীয় সেনাদের দ্বারা চলমান হত্যাকাণ্ডের নিন্দা জানাতে ইসলামাবাদ এবং মুজাফফরাবাদে ভারতবিরোধী প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের বাইরে এপিএইচসি-এজেকে আয়োজিত প্রতিবাদ বিক্ষোভে ভারতবিরোধী স্লোগান দেওয়া হয়। -এপিপি, কেএমএসনিউজ

ইভেন্টে অংশগ্রহণকারীরা অধিকৃত অঞ্চলে নিরীহ কাশ্মীরি জনগণের বিরুদ্ধে সন্ত্রাসের রাজত্ব চালু করার জন্য মোদি সরকারের নিন্দা করেন। মুজাফফরাবাদে ভারত বিরোধী বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছিল পাসবান-ই-হুররিয়াত জম্মু ও কাশ্মীর। র‌্যালিটি প্রেসক্লাবের বাইরে করা হয়েছিল এবং নিরস্ত্র কাশ্মীরিদের গণহত্যার নিন্দা জানিয়ে ব্যানার এবং প্ল্যাকার্ড বহনকারী বিপুলসংখ্যক লোক এতে উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তব্য রাখেন পাসবান-ই-হুরিয়ত চেয়ারম্যান উজাইর আহমদ গাজালি, হামজা শাহীন, হুরিয়তনেতা মুশতাক-উল ইসলাম, মুহাম্মদ ওমর, শওকত জাভেদ মীর, উসমান আলী হাশিম, মেহতাব হামিদ অ্যাডভোকেট, ক্বারী আজম তহায়াত কাশ্মীরি, ডক্টর মুহাম্মদ মঞ্জুর এবং ড. জাবেদ আহমদ মুঘল। বক্তারা ইউরোপীয় ইউনিয়ন, ওআইসি, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এবং হিউম্যান রাইটস ওয়াচকে অধিকৃত ভূখণ্ডে ভারতের যুদ্ধাপরাধের তদন্ত করার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন