Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

‘যোদ্ধা’য় প্রথমবার জুটি বাঁধলেন অপূর্ব-নাজিবা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১১:৪৮ এএম

করোনা মোকাবেলায় সম্মুখসারীর যোদ্ধাদের আত্মত্যাগ ও বীরত্বের গল্পে নির্মিত হচ্ছে বিশেষ নাটক ‘যোদ্ধা’। শিহাব শাহীন ও মেজবাহ উদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করছেন শিহাব শাহীন। নাটকটির মাধ্যমে প্রথমবার ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর সঙ্গে জুটি বেঁধে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন অভিনেত্রী নাজিবা বাশার।

নাটকটি প্রসঙ্গে জিয়াউল ফারুক অপূর্ব বলেন, মুক্তিযুদ্ধের সময়ে যোদ্ধা, সর্বসাধারণের আত্নত্যাগের গল্প এবং এসময়ে নতুন যে বায়ো যুদ্ধ (করোনাভাইরাস) এ দুটো গল্পকে একসাথে খুবই চমৎকারভাবে ব্লেন্ড করে দেখানো হবে এ নাটকে। আমি এর আগেও দ্বৈত চরিত্রে অভিনয় করেছি। এমনকি ট্রিপল চরিত্রও করেছি। তবে এখানের চরিত্রটা একটু অন্যরকম।

নাজিবা বাশার বলেন, মুক্তিযুদ্ধের সময় যোদ্ধাদের অবদান এবং এর পরবর্তীতে এখন আমরা যে একটা বায়ো যুদ্ধ করছি অর্থাৎ করোনাভাইরাস মোকাবেলা, দুইটা সময়কে ধরে বিভিন্ন ঘটনা এখানে দেখানো হবে।

নির্মাতা শিহাব শাহীন বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্পে নাটকটি বিশেষ দিবসের জন্য নির্মিত হচ্ছে। মুক্তিযুদ্ধ অবশ্যই আমাদের জন্য গৌরবময়, সেই সঙ্গে এই সময়ে নতুন যে যুদ্ধটা করতে হচ্ছে ফ্রন্টলাইনে থেকে, সেসব আত্মত্যাগের গল্প নিয়েই এ নাটক।’

জানা গেছে, গত কয়েকদিন দিন ধরে রাজধানীর উত্তরা ও তিন’শ ফিটে হচ্ছে নাটকটির শুটিং। সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে একটি বেসরকারি টেলিভিশনে নাটকটি দেখানো হবে। পরে দেখা যাবে ইউটিউবেও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যোদ্ধা

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ