Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

এক ঝাঁক নতুন মুখ নিয়ে পাকিস্তান সফরে উইন্ডিজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১১:৫৭ এএম

পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে সিরিজ খেলবে ক্যারিবিয়ানরা। ১৩ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত চলবে সীমিত ওভারের এই দুই সিরিজ। সব ম্যাচ হবে করাচির জাতীয় স্টেডিয়ামে। বাংলাদেশ সফর শেষ করে উইন্ডিজকে ঘরের মাটিতে স্বাগত জানাবে পাকিস্তান।

এদিকে পাকিস্তান সফরের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। সাদা বলের দুই সিরিজের জন্য দলে ডাক পেয়েছেন এক ঝাঁক তরুণ ক্রিকেটার।

উইন্ডিজের ওয়ানডে স্কোয়াডে নতুন মুখ হিসেবে আছেন ব্যাটার জাস্টিন গ্রিভস, শামার ব্রুকস, বাঁ-হাতি স্পিনার গুদাকেশ মোতি ও পেস অলরাউন্ডার ওডিন স্মিথ। তার মধ্যে স্মিথ ও মোতিকে প্রথমবারের মতো টি-টোয়েন্টি স্কোয়াডেও রেখেছে সিডব্লিউআই’র নির্বাচক প্যানেল।

টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বাঁ-হাতি পেস অলরাউন্ডার ডমিনিক ড্রেকস। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে উইন্ডিজের রিজার্ভে ছিলেন মোতি। আর টুর্নামেন্ট শুরুর আগে ড্রেকস ও স্মিথ ছিলেন নেট বোলার।

চোটের কারণে পাকিস্তান সফরে নেই ফাবিয়ান অ্যালেন ও ওবেদ ম্যাকয়। এছাড়া নিয়মিত খেলোয়াড়দের মধ্যে বিশ্রাম দেওয়া হয়েছে জেসন হোল্ডারকে। ব্যক্তিগত কারণে এই দুই সিরিজে নেই এভিন লুইস, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল ও লেন্ডল সিমন্স।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে স্কোয়াড: কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ (সহ-অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রোস্টন চেজ, জাস্টিন গ্রিভস, আকিল হোসেন, আলজারি জোসেফ, গুদাকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, নিকোলাস পুরান, রেয়মন রেইফার, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড: কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ড্যারেন ব্রাভো, রস্টোন চেজ, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, শাই হোপ, আকিল হোসেন, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোতি, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ওশান থমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

সফরের সূচি

ডিসেম্বর ১৩— প্রথম টি-টোয়েন্টি, করাচি

ডিসেম্বর ১৪— দ্বিতীয় টি-টোয়েন্টি, করাচি

ডিসেম্বর ১৬— তৃতীয় টি-টোয়েন্টি, করাচি

ডিসেম্বর ১৮— প্রথম ওয়ানডে, করাচি

ডিসেম্বর ২০— প্রথম ওয়ানডে, করাচি

ডিসেম্বর ২২— প্রথম ওয়ানডে, করাচি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যারিবিয়ান
আরও পড়ুন