Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

অস্ট্রেলিয়ার কালোতালিকাভুক্তিতে সংগঠনের মনোবলে কোনো প্রভাব পড়বে না: হিজবুল্লাহ মহাসচিব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১২:০১ পিএম

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, তার সংগঠনকে অস্ট্রেলিয়া সন্ত্রাসী সংগঠন হিসেবে যে কালোতালিকাভুক্ত করেছে তাতে সংগঠনের দৃঢ়তার ওপর কোনো প্রভাব পড়বে না।

তিনি বলেন, এ ধরনের চাপের কাছে হিজবুল্লাহ ইসরাইল-বিরোধী প্রতিরোধ থেকে সরে আসবে না। অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্তের পেছনে রয়েছে মধ্যপ্রাচ্যের আঞ্চলিক রাজনীতি। পাশাপাশি লেবাননের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকেও তারা লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। শুক্রবার রাতে টেলিভিশনে সম্প্রচারিত ভাষণে হিজবুল্লাহ মহাসচিব এসব কথা বলেন।

হিজবুল্লার মহাসচিব অত্যন্ত দৃঢ়তার সঙ্গে ঘোষণা করেন, যতদিন পর্যন্ত ইসরাইলের হুমকি থাকবে ততক্ষণ পর্যন্ত লেবাননের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং মর্যাদা রক্ষার জন্য হিজবুল্লাহ লড়াই অব্যাহত রাখবে।

অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ক্যারেন অ্যান্ড্রুজ ঘোষণা করেছেন যে, তার দেশের অপরাধ আইন অনুযায়ী হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করা হয়েছে। এর দু'দিন পর হিজবুল্লাহ মহাসচিব এ সম্পর্কে নিজেদের অবস্থান পরিষ্কার করলেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিজবুল্লাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ