Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মিলনমেলায় মেতেছিল কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ এক্স রোভার স্কাউট এসোসিয়েশন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১২:০৪ পিএম

‘প্রত্যেক জিনিসের উজ্জ্বল দিক দেখবে, অন্ধকার দিকে তাকাবে না’, স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা ব্যাডেন পাওয়েলের এই কথাটিকে বুকে ধারণ করে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ এক্স রোভার স্কাউট এসোসিয়েশনের ৪র্থ মিলনমেলা ২০২১ শুক্রবার স্থানীয় ধর্মসাগরের উত্তরপাড় কবি নজরুল ইনস্টিটিউট কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।সকালে উদ্বোধনী পর্বে ছিল পতাকা উত্তোলন, প্রার্থনা সংগীত ও শোভাযাত্রা।

তারপর স্মৃতিচারণ করেন প্রাক্তন রোভার নেতৃবৃন্দ।এসময় সাবেক দুই সিনিয়র রোভারমেট ফরিদ উদ্দিন সিদ্দিকী, আবু ইউসুফ মো. আরিফুজ্জামান ও সাবেক রোভারমেট মোহাম্মদ আবদুল অদুদ এর পিতা ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক প্রস্তাব করা হয়। নানা বিষয়ে অভিজ্ঞতাভিত্তিক মজাদার আলোচনা ও মতবিনিময় করেন সাবেক রোভাররা।আলোচনা পর্বে সভাপতিত্ব করেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ এক্স রোভার স্কাউট এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক মাসুক আলতাফ চৌধুরী।সঞ্চালনা করেন সিনিয়র রোভারমেট দিদারুল হক রিমন।

দুপুরের খাবারের পর অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শাহজাহান, আরএসএল গোলাম জিলানী, এআরএসএল মু. খালেদ সাইফুল্লাহ ও ইয়ামিন শরীফ।এসময় উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট রোভার স্কাউট এ্যাওয়ার্ডপ্রাপ্ত সাবেক সিনিয়র রোভারমেট আবুল খায়ের, মোহাম্মদ ইকবাল হোসেন ও ফখরুজ্জামান খন্দকার জুয়েল।কুমিল্লা জেলা রোভার সম্পাদক মাঈন উদ্দিন খন্দকার, সাবেক সিনিয়র রোভার মেট ও রোভারমেটদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন মোস্তাফিজুর কাদির, মোঃ আব্দুল কুদ্দুস, খোরশেদ আনোয়ার, গালিব আলম ফিরোজী, আমিনুল ইসলাম, আবু তাহের, প্রভাষক ড. মনিরুজ্জামান, সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ, এপিপি এডভোকেট আনোয়ারুল হক দিপু, জিয়াউল করিম জাবেদ, জুনায়েদ আহমেদ কায়সার প্রমুখ।বর্তমান সিনিয়র রোভারমেট রাসেল সরকার অনুষ্ঠানটি কোঅর্ডিনেট করেন।

আগামী একবছরের জন্য গালিব আলম ফিরোজীকে সভাপতি ও মহিউদ্দিন লিটনকে সম্পাদক করে একটি কমিটি ঘোষণা করেন বর্তমান সভাপতি মাসুক আলতাফ চৌধুরী। অনুষ্ঠানে র‌্যাফেল ড্র এর ফলাফল ঘোষণা করেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ এক্স রোভার স্কাউট এসোসিয়েশনের সম্পাদক আতাউর রহমান।নিজেদের চমৎকার সাংস্কৃতিক পরিবেশনা ও পেশাদার শিল্পীদের মনমাতানো গান ও নাচ উপস্থিত ২০০ বর্তমান ও সাবেক রোভারকে মুগ্ধ করে।



 

Show all comments
  • [email protected] ২৭ নভেম্বর, ২০২১, ১২:৪১ পিএম says : 0
    ধন্যবাদ,ওদুদ ভাই আপনাকে। আসলেন,দেখালেন শুনালেন মন জয় করলেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোভার স্কাউট এসোসিয়েশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ