Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১২:২৮ পিএম

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন ও উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন রোগী মারা গেছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়। এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে আরেকজন রোগী মারা গেছেন। তিনি রাজশাহী জেলার বাসিন্দা।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৭ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪০ জন। বর্তমানে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ৫ জন, পাবনার ৬ জন এবং মেহেরপুরের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৭ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি আছেন ৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ জন রোগী।
শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। এই দিনে রামেক ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে জয়পুরহাটের ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। জয়পুরহাটে করোনা শনাক্তের হার ২ শতাংশ। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ