Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

হাফ ভাড়া ও নিরাপদ সড়কের দাবিতে ফের আন্দোলনে শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৩:০১ পিএম

নিরাপদ সড়কের দাবিতে ফের আন্দোলনে নেমেছে রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। আজ দুপুরে নিউমার্কেট-মিরপুর রোডের ধানমন্ডি ২৭ নম্বর এলাকায় আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। সড়কে অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে নানা স্লোগান দেন।

এসময় শিক্ষার্থীদের গাড়িচালকদের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করতেও দেখা গেছে। শিক্ষার্থীদের অবরোধের কারণে ওই সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে।

আন্দোলনকারী এক শিক্ষার্থী হ্যান্ডমাইকে ঘোষণা করেন, শিক্ষার্থীদের দাবি হলো- ২০১৮ সালের নিরাপদ সড়ক আন্দোলনের ৯ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। এ ছাড়া শিক্ষার্থীদের জন্য বাসে অর্ধেক ভাড়া (হাফ পাস) নিশ্চিতে সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করতে হবে।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে লালমাটিয়া মহিলা কলেজ, মোহাম্মদপুর সরকারি কলেজ, নিউ মডেল ডিগ্রি কলেজ, মোহাম্মদপুর মহিলা কলেজ, রেসিডেনসিয়াল মডেল কলেজ, মুন্সি আব্দুর রউফ কলেজ, সিটি কলেজ, ঢাকা কলেজ, তেজগাঁও কলেজসহ নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলন

১৮ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ