Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

প্রথমবার বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৫:৫৬ পিএম | আপডেট : ৬:০৬ পিএম, ২৭ নভেম্বর, ২০২১

আফ্রিকা অঞ্চলে করোনার নতুন ধরন ছড়িয়ে পড়ায় আইসিসি প্রমীলা ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব বাতিল করেছে আইসিসি। ফলে বাংলাদেশ প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে কোয়ালিফাই করেছে। জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হচ্ছিল নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের খেলা।

পাকিস্তান ও যুক্তরাষ্ট্রকে হারিয়ে বাংলাদেশ নিজেদের লক্ষ্যে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল। যদিও সর্বশেষ ম্যাচে পুচকে থাইল্যান্ডের কাছে হেরে যায় নিগার সুলতানার দল। করোনার কারণে টুর্নামেন্ট বন্ধ ঘোষণায় ভাগ্য খুলে গেল নিগার সুলতানা জোতি-রুমানা আহমেদদের। গ্রুপের শীর্ষে থাকায় প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে চলে গেছে বাংলাদেশের মেয়েরা।

স্বাগতিক নিউজিল্যান্ড ছাড়াও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এরই মধ্যে জায়গা পেয়েছে মূল পর্বে। সঙ্গে এবার যোগ দিল-বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। ২০২২ সালে মার্চে অনুষ্ঠেয় এই টুর্নামেন্ট দিয়েই ওয়ানডে বিশ্বকাপে অভিষেক হবে টাইগ্রেসদের। প্রথমবারের মতো নামবে বিশ্বকাপে!a



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ক্রিকেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ