Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

৩০ নভেম্বর কাফনের কাপড় পড়ে খুলনায় মাঠে থাকবেন বিএনপির নেতাকর্মীরা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৬:০৪ পিএম

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। এভার কেয়ার হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়াই করছেন। নেত্রীর বিদেশে উন্নত চিকিৎসার জন্য দলের পক্ষ থেকে এবং তাঁর পরিবার পক্ষ থেকে বার বার বলা হলেও ফ্যাসিবাদী সরকার কোন গুরুত্ব দিচ্ছে না। বরং বেগম জিয়ার অসুস্থতাকে নিয়ে ঠাট্টা বিদ্রুপ করছে।
আজ শনিবার (২৭ নভেম্বর) দুপুরে ৩০ নভেম্বর কেন্দ্রীয় কর্মসুচি বিভাগীয় সমাবেশ সফলের লক্ষ্যে কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে বিএনপির অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
মঞ্জু বলেন, অবৈধ সরকার সাবেক সফল প্রধানমন্ত্রী, গনতন্ত্রের মা, আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে শুধু নয়, তাকে জীবন থেকে নিশ্চিহ্ন করতে উঠে পরে লেগেছে। মিথ্যা বানোয়াট মামলায় সাজা দিয়ে পরিত্যাক্ত কারাগারে রেখে খালেদা জিয়াকে অসুস্থতার দিকে ঠেলে দিয়েছে। হাসপাতালে রেখেও উন্নত চিকিৎসার ব্যবস্থা না করায় আজ দেশনেত্রী গুরুতর অসুস্থ হয়েছেন। নেত্রীর মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। কর্মসূচি সফল করতে সবাইকে রাস্তায় নামতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য সরকারকে বাধ্য করা হবে।
তিনি গেল ২২ নভেম্বর বিএনপির মানবিক কর্মসূচিতে পুলিশের হামলার কথা উল্লেখ করে বলেন, ৩০ নভেম্বরের সমাবেশ হবে শতভাগ শান্তিপূর্ণ। পুলিশ প্রশাসনকে সমাবেশ সফল করতে সহযোগিতা করার আহবান জানিয়ে বলেন, দলের প্রধানের চিকিৎসার দাবিতে, মুক্তির দাবিতে গণতান্ত্রিক আন্দোলনে কেউ বাধা দিলে পরিণাম শুভ হবে না। ৩০ নভেম্বরের সমাবেশ সফল করতে কাফনের কাপড় পড়ে মাঠে থাকবে বিএনপির নেতাকর্মীরা।
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন নগর বিএনপির সাধারন সম্পাদক ও সাবেক সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মিজানুর রহমান মিলটন, শামসুজ্জামান চঞ্চল, নিয়াজ আহমেদ তুহিন, আবু সাইদ শেখ, শরিফুল ইসলাম বাবু, সাইমুন ইসলাম রাজ্জাক, ইকবাল হোসেন, ডা. ফারুক হোসেন, শামীম আশরাফ, শাকিল আহমেদ, শফিকুল ইসলাম শফি, শাহাবুদ্দিন, অঅবু তালেব, শামীম খান, এম এ হাসান, টিপু মুন্সি, কবির হোসেন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ