Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিচার ব্যবস্থায় সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর প্রবেশাধিকার চ্যালেঞ্জ ও উত্তরণে করণীয় শীর্ষক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত

কলাপাড়া সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৬:০৬ পিএম

“বিচার ব্যবস্থায় সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর প্রবেশাধিকার চ্যালেঞ্জ ও উত্তরণে করণীয় বিষয়ক কমিউনিটি সংলাপ” বরগুনার আমতলীতে অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে কৃষি রেডিও’র হল রুমে এ সংলাপ অনুষ্ঠিত হয়। “কানেক্টিং এন্ড এমপাওয়ারিং ভয়েস ফর জাস্ট, ইনক্লুসিভ এন্ড পিসফুল সোসাইটি” প্রকল্পের আওতায় সুইজ কনফেডারেশন’র আর্থিক সহায়তায় ও বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন (বিএনএনআরসি) এর কারিগরি সহায়তায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি রেডিওর স্টেশন ম্যানেজার আবু জাফর মো. ইলিয়াছ। আলোচক হিসেবে বক্তব্য রাখেন,আমতলী সরকারী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক রেহানা মেহবুব, আমতলী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও কৃষি রেডিওর স্থানীয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি নজরুল ইসলাম তালুকদার, নজরুল স্মৃতি সংসদ (এনএসএস)’র এর নির্বাহী পরিচালক এ্যাড. শাহাবুদ্দিন পান্না। কমিউনিটি সংলাপে মুক্ত আলোচনায় করেন ঘটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আবুল কাশেম, আমতলী সদর ইউনিয়ন পরিষদের সচিব মো. জাকির হোসেন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার কলাপাড়া প্রতিনিধি উত্তম কুমার হাওলাদার প্রমুখ।

বক্তারা সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর মৌলিক অধিকার আদায় ও বিনামূল্যে সু-বিচার পাওয়ার মাধ্যমগুলো নিয়ে আলোচনা করেন। এ অনুষ্ঠানে কৃষি রেডিওর কর্মকর্তাগণ, স্বেচ্ছাসেবকবৃন্দ, সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির প্রতিনিধিসহ ৩০ জন অংশগ্রহন করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি রেডিও অনুষ্ঠান প্রযোজক মো.শামীম মৃধা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ