Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত বরদাশত করা হবে না

আন্তঃধর্মীয় শীর্ষক সম্মেলনে-সাবেক ধর্মমন্ত্রী নাজিম উদ্দিন আল আজাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৭:২৩ পিএম

বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি (বিএলডিপি) চেয়ারম্যান ও সাবেক ধর্মমন্ত্রী এম. নাজিম উদ্দিন আল আজাদ বলেছেন, বাংলাদেশে হাজার বছরের ধর্মীয় সম্প্রীতি বজায় রয়েছে তা যে কোন মূল্যে ধরে রাখতে হবে। কোনো একক ধর্মের মানুষই নয়, হিন্দু-মুসলিম বৌদ্ধ সকল ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধ করেছেন। তাই দেশের স্বার্থেই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের যেকোনো চক্রান্ত বরদাশত করা হবে না।

আজ শনিবার রমনার ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট সেমিনার হলে বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি (বিএলডিপি) উলামা পরিষদ আয়োজিত “অসাম্প্রদায়িক চেতনার আন্তঃধর্মীয় সম্প্রীতিঃ প্রেক্ষিত বাংলাদেশ”শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এম নাজিম উদ্দিন আল আজাদ এসব কথা বলেন।

বিএলডিপি উলামা পরিষদের আহ্বায়ক মাওলানা মো. সাজেদুর রহমানের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিক ও এইচ.এম. কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, গণ আজাদী লীগ মহাসচিব মুহম্মদ আতাউল্লাহ খান, খ্রিষ্টীয়ান এসোসিয়েশন বাংলাদেশ যুগ্ম আহ্বায়ক মি. গাব্রীয়েল রোজারীও, বাংলাদেশ কংগ্রেস মহাসচিব অ্যাডভোকেট মো. ইয়ারুল ইসলাম, বাগসদ চেয়ারম্যান সরদার শামস আল মামুন, প্রিন্সিপাল মুফতী আরিফ বিল্লাহ, গীত সংঘ বাংলাদেশের প্রকাশনা সম্পাদক গোবিন্দ লাল সরকার।

অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম পালি বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. জিন বোধি ভিক্ষু। স্বাগত বক্তব্য রাখেন বিএলডিপি মহাসচিব মনিরুজ্জামান স্বাধীন। নেতৃবৃন্দ বলেন, অসাম্প্রদায়িক চিন্তা-ধারার মনোভাবের মাধ্যমেই বাংলাদেশ একটি স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। একটি স্বাধীন দেশকে টিকিয়ে রাখতে হলে অসাম্প্রদায়িক চিন্তা-চেতনার বিকল্প নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তঃধর্মীয় শীর্ষক সম্মেলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ