Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

এখন থেকে বাংলাদেশে সনি’র পণ্য বেচবে স্মার্ট টেকনোলজি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৭:৪২ পিএম

এখন থেকে বাংলাদেশে জাপানের বহুজাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনি’র ইলেকট্রনিক্স পণ্য এবং সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বিক্রি করবে দেশের আইসিটি খাতের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ।

গতকাল (শুক্রবার) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানানো হয়। এসময় স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ-কে বাংলাদেশে সনি’র নতুন অফিসিয়াল ডিস্ট্রিবিউটর (প্রাতিষ্ঠানিক পরিবেশক) ঘোষণা করেন সনি কর্পোরেশন দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট আতসুশি এন্দো।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এবং বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার।

স্মার্ট টেকনোলজিকে নতুন প্রাতিষ্ঠানিক পরিবেশক ঘোষণা দিয়ে সনি দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট আতসুশি এন্দো বলেন, বিশ্বের বিভিন্ন স্বনামধন্য বহুজাতিক ব্র্যান্ডের হয়ে বাংলাদেশের আইসিটি সেক্টরে নেতৃত্ব দেওয়ার মতো যোগ্য প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজি (বিডি) লিঃ, এখন থেকে বাংলাদেশে সনি’র কনজিউমার ইলেক্ট্রনিক্সের নেতৃত্ব দেবে। আমি বিশ্বাস করি স্মার্ট টেকনোলোজি-এর মাধ্যমে সনি বাংলাদেশের শিল্প উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে।

স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, “দীর্ঘদিন ধরে আমরা বাংলাদেশে আইসিটি পণ্য বাজারজাত করে আসছি। বর্তমানে বিশ্বের প্রায় ৬০ থেকে ৬৫টি ব্র্যান্ডের আইসিটি পণ্য আমরা বাজারজাত করছি। এক্ষেত্রে আমরা সবসময় আমাদের অংশীদারদের জন্য সিংহভাগ বাজার নিশ্চিত করতে চাই। সনি আমাদের এই পথচলায় একটি নতুন পালক।”

বিশেষ অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার বলেন, আমি নিজে স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ-এর একজন লাইফটাইম কাস্টমার। বর্তমানে অনেক ক্রেতারা নকল এবং নিম্নমানের সনি পণ্য কিনে প্রতিনিয়ত প্রতারিত হচ্ছেন। সরকারের পক্ষ থেকে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি নকল সনি এবং অবৈধ সকল সনি সাইনবোর্ড অপসারণ ও প্রচারণা বন্ধের জন্য। এখন থেকে জেনুইন সনি টেলিভিশন আমাদের দেশের গর্ব স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ-এর মাধ্যমে সবার ঘরে ঘরে পৌঁছে যাবে বলে আমার বিশ্বাস।

বিশেষ অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশে আইসিটি খাতের অগ্রযাত্রায় পণ্য উৎপাদন থেকে শুরু করে বাজার তৈরি এবং গ্রাহকসেবা নিশ্চিতে অসাধারণ ভূমিকা পালন করেছে স্মার্ট টেকনোলজি। তাই সনি এই প্রতিষ্ঠানটিকে তাদের প্রতিনিধি নির্বাচন করে সবচেয়ে ভালো সিদ্ধান্ত নিয়েছে বলে আমি মনে করি। এসময় সনিকে বাংলাদেশে পণ্য উৎপাদন কারখানা স্থাপনের আহ্বানও জানান মোস্তাফা জব্বার। পাশাপাশি বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে দ্রুত সময়ের মধ্যে মেধাস্বত্ত্ব আইন বাস্তবায়নের ওপর জোর দেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন জানান, বিনিয়োগকারীদের সুরক্ষায় মেধাস্বত্ত্ব আইন চূড়ান্ত করতে সব প্রস্তুতি শেষ। দ্রুত সময়ের মধ্যে এই আইন অনুমোদন পাবে বলেও জানান তিনি।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন আরও আজনান, “বাংলাদেশের প্রযুক্তিগত এবং কনজিউমার ইলেক্ট্রনিক্স মার্কেটিং এবং পরিষেবাগুলিকে আপগ্রেড করার জন্য জাপানের বৃহত্তর প্রযুক্তি কোম্পানি - সনি এবং বাংলাদেশের আইসিটি মার্কেট লিডার - স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ -এর এই যৌথ ব্যবসায়ীক পার্টনারশীপ বা বন্ধন একটি সঠিক এবং যুগপোযোগী সিদ্ধান্ত; আমি বিশ্বাস করি, জাপানি উদ্যোক্তারা এদেশে আসছে, স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ -এর সেবার উপর বিশ্বাস করে, আস্থা রাখে এবং বিপণন ও প্রতিশ্রুতিতে নির্ভর করে। স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ আরও এগিয়ে যাবে, সনি কর্পোরেশন, স্মার্ট টেকনোলোজি (বিডি) লিঃ -কে আরও গতিশীল করবে, দেশে সনি’র ম্যানুফেক্চারিং প্লান্ট স্থাপন করে দেশকে আরও এগিয়ে নিয়ে যাবে, সারা বিশ্বে আমাদের গর্বের দেশ হবে বাংলাদেশ।”

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার সমিতি’র সভাপতি মোহাম্মদ শহীদ-উল মনির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মার্ট টেকনোলজি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ