Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সাংবাদিকতার সুষ্ঠু নীতিমালা থাকা দরকার: প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

যশোরে বিএফইউজে নেতৃবৃন্দকে সংবর্ধনা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৭:৪৪ পিএম | আপডেট : ৭:৪৭ পিএম, ২৭ নভেম্বর, ২০২১

বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দকে সংবর্ধনা দিয়েছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)। শনিবার (২৭ নভেম্বর) দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে এ সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা গ্রহণ করেন, বিএফইউজে সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, সহ সভাপতি মধুসূদন মন্ডল, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, খুলনা বিভাগীয় সহ সভাপতি আফরোজা আক্তার ডিউ, যুগ্ম মহাসচিব হেদায়েত হোসেন মোল্লা, বিএফইউজে নির্বাহী সদস্য শাহাবুদ্দিন আলম ও গোপীনাথ দাস।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্য বলেছেন, মান সম্মত সংবাদপত্র, সাংবাদিক না হলে গণমাধ্যমের প্রতি মানুষের যে অবাধ শ্রদ্ধা-বিশ্বাস, আস্থা আছে, সেটি নষ্ট হয়ে যাবে। গণমাধ্যমের প্রতি মানুষের শ্রদ্ধা বিশ্বাস ধরে রাখতে সাংবাদিকতার সুষ্ঠু নীতিমালা থাকা দরকার। যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরও বলেন, সাংবাদিকদের দুর্দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন পাশে ছিলেন, তেমনি তার কন্যা দেশনেত্রী শেখ হাসিনাও সাংবাদিকদের পাশে রয়েছেন। শেখ হাসিনা সরকারের মতো বিপর্যস্ত সাংবাদিকদের কল্যাণে এভাবে কোন সরকার এগিয়ে আসেননি। গত ১০-১২ বছরে সাংবাদিকতার অনেক সংকট কমেছে। বর্তমান সরকার সাংবাদিকবান্ধব। সাংবাদিকদের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করছে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করছে গণমাধ্যম। মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় অবিচল থেকে সবাই একযোগে কাজ করতে পারলে দেশ এগিয়ে যাবে। বিশেষ অতিথি পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়ন ও অগ্রযাত্রার পাশাপাশি চেতনা ও মূল্যবোধের উন্নয়নে কাজ করতে হবে। এক্ষেত্রে গণমাধ্যই পারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে।


জেইউজে সাধারণ সম্পাদক এইচআর তুহিনের সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, সহসভাপতি মধুসূদন মন্ডল, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি দৈনিক কল্যাণ সম্পাদক মুক্তিযোদ্ধা একরাম উদ-দ্দৌলা, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আমিনুর রহমান মামুন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন