Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের জায়গা নেই আলোচনা সভায় বিশ্ব শান্তি পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৮:২৫ পিএম

সন্ত্রাস জঙ্গিবাদ ও নৈরাজ্যের কোনো স্থান ইসলামে নেই। জিহাদের নামে ভ্রান্ত সন্ত্রাসবাদ, নৈরাজ্যবাদ ও জঙ্গিবাদ যে কোনো মূল্যে প্রতিহত করতে হবে। সন্ত্রাস নৈরাজ্য ও মানুষ হত্যার কোনো বিধান ইসলামে নেই। ইসলাম পবিত্র জিহাদের মাধ্যমে সন্ত্রাস নৈরাজ্য,জঙ্গিবাদ ও হত্যাসহ সকল অন্যায় অশান্তি দূর করে শান্তি প্রতিষ্ঠা করে ছিল। আর ইহাই ছিল রাসূল (সা.) আদর্শ। ইসলামী জিহাদে নিরীহ মানুষ হত্যার কোনো বিধান নেই। বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে জিহাদের নামে যারা সন্ত্রাসবাদ চালাচ্ছে তাঁরা অর্থলোভী ভ্রান্তমতবাদী বিশ্বাসী হয়ে জান্নাতে যাওয়ার প্রত্যাশায় ইসলাম বিরোধী জঙ্গিবাদে সম্পৃক্ত হয়ে মূলত বিপথগামী হচ্ছে। সন্ত্রাস জঙ্গি ও নৈরাজ্য প্রতিহত করতে হলে এদের মাস্টারমাইন্ড,অর্থদাতা এবং সাহায্যকারীদের চিহ্নিত করে এদের নির্মূলে অধিক গুরুত্ব দিতে হবে এবং এদের পিছনে যারা ষড়যন্ত্র করছে তাদের সঠিক তথ্য উদঘাটন করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।
গতকাল শুক্রবার রাজধানীর একটি হলে বিশ্ব শান্তি পরিষদের উদ্যোগে 'বিশ্বব্যাপী সন্ত্রাস ও জঙ্গিবাদ রোধ এবং শান্তি প্রতিষ্ঠায় করণীয় শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মাওলানা একেএম আশরাফুল হক এসব কথা বলেন। মাওলানা মুমিনুল ইসলামের পরিচালনায় উক্ত সভায় আরো বক্তব্য রাখেন, মাওলানা মিজানুর রহমান, মাওলানা মুজাম্মেল হোসেন, মাওলানা কাওসার আহমদ, মাওলানা অহিদুল আলম, মাওলানা ফরিদ আহমদ, প্রকৌশলী সুমন আহমদ ও আমির হোসেন। মাওলানা আশরাফুল হক আরো বলেন, ইসলাম শান্তি ও নিরাপত্তার ধর্ম। বিশ্ববাসীর জন্য শান্তি ও নিরাপত্তা নিশ্চয়তার গ্যারান্টি একমাত্র ইসলাম ধর্মেই রয়েছে। কিন্তু গোটা বিশ্বে আজ পরিকল্পিতভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে মহান ধর্ম ইসলামকে কলুষিত করার অপচেষ্টা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ