Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

টঙ্গীতে ৫ শতাধিক ঘর ছাই

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

টঙ্গী বাজার ব্রিজ সংলগ্ন মাজার বস্তিতে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ৫শতাধিক বস্তিঘর পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। কিন্তু ততক্ষণে বস্তিঘরে থাকা সমস্ত মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
টঙ্গী ফায়র সার্ভিসের মুখপত্র রায়হান জানান, গতকাল শনিবার ভোর ৪টার দিকে বস্তিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি। কিভাবে আগুন লেগেছে তা কেউ বলতে পারছে না। টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হাসান বলেন, বস্তির ‘ঘরগুলো একটার সঙ্গে আরেকটা লাগালাগি থাকায় আগুন দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। বস্তির ভেতরে ঢোকার মতো রাস্তা না থাকায় ফায়ার সার্ভিসের গাড়িগুলো বস্তির ভেতরে ঢুকতে পারেনি। বস্তির বাইরে থেকেই পানি দিতে হয়েছে। ফলে ক্ষয়ক্ষতি পরিমান ব্যাপক হয়েছে। আগুনে বস্তির প্রায় ৫শ’ ঘর পুড়ে গেছে। কোন হতাহতের খবর পাওয়া যায়নি। বস্তিবাসীরা জানান, ভোরে হঠাৎ বস্তিতে আগুন জ্বলে ওঠে। আগুনের লেলিহান শিখা দেখে আমরা ভয়ে দৌড়াদৌড়ি শুরু করি। আগুনে অন্তত পাঁচ শতাধিক বস্তিঘরসহ সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে পুড়ে যাওয়ায় অসহায় হয়ে পড়েছেন বস্তির কয়েক শ’ মানুষ। বস্তিবাসীরা কিছু হারিয়ে এখন সরকারি বেসরকারি সহায়তার অপেক্ষায় আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন