Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

চিটাগাং-কক্সবাজার চেম্বারের সমঝোতা স্মারক স্বাক্ষর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

চিটাগাং চেম্বারের ইনিশিয়েটিভ বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স (বিসিই) এবং কক্সবাজার চেম্বারের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান বৃহস্পতিবার আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বিসিই’র পক্ষে চেয়ারম্যান ও চেম্বার সভাপতি মাহবুুবুল আলম এবং কক্সবাজার চেম্বারের পক্ষে সভাপতি আবু মোরশেদ চৌধুরী চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় কক্সবাজার চেম্বার পরিচালক মোহাম্মদ আবু হানিফ ও শামসুল ইসলাম হেলালী এবং চিটাগাং চেম্বার সেক্রেটারী ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক ও বিসিই’র সিইও ওয়াসফি তামিম উপস্থিত ছিলেন।

চিটাগাং চেম্বার সভাপতি মাহবুুবুল আলম বলেন, কক্সবাজারের আশে পাশে যে সকল মেগাপ্রকল্প বাস্তবায়িত হচ্ছে তা এই জেলাকে চট্টগ্রাম বিভাগের অন্যতম অর্থনৈতিক কেন্দ্রে পরিণত করবে। তবে এই সুবিধা কাজে লাগাতে এই জেলার বেসরকারি খাত এবং জনশক্তিকে গবেষণা ও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষভাবে গড়ে তুলতে হবে।
তিনি বলেন, বিসিই এবং কক্সবাজার চেম্বারের মধ্যে এই সমঝোতা স্মারকের উদ্দেশ্য হলো কক্সবাজার জেলায় বসবাসকারী সুবিধাবঞ্চিত বিশেষ করে উপজাতি তরুণ-সিএমএসএমই উদ্যোক্তা ও সব ধরণের বেসরকারি প্রতিষ্ঠানদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে কক্সবাজারের বেসরকারি খাতকে আরো শক্তিশালী হিসেবে গড়ে তুলতে কাজ করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমঝোতা স্মারক স্বাক্ষর


আরও
আরও পড়ুন