Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মেরিনারের দ্বিতীয় শিরোপা জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৯:১২ পিএম | আপডেট : ৫:২৮ পিএম, ২৮ নভেম্বর, ২০২১

ঘরোয়া হকির সর্বোচ্চ আসর গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতল ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। আগের ম্যাচেই চ্যাম্পিয়ন হওয়ার মঞ্চ প্রস্তুত ছিল মেরিনারের। কিন্তু ঢাকা আবাহনী লিমিটেডের বিপক্ষে ওই ম্যাচের শেষ মিনিটে প্রতিপক্ষ দল দুই গোল করায় এক ম্যাচ হাতে রেখে শিরোপা ছোঁয়া হয়নি আরামবাগের দলটির। চ্যাম্পিয়ন হতে শনিবার লিগের শেষ ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মেরিনারের প্রয়োজন ছিল ড্র। ড্র নয়, মোহামেডানকে হারিয়েই শিরোপা ঘরে তুললো মেরিনার ইয়াংস। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে মেরিনার ৩-২ গোলে সাদাকালোদের হারিয়ে শিরোপা উল্লাসে মাতে।

ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও প্রথমে গোল পায় মোহামেডান। ১০ মিনিটে আর্জেন্টাইন গঞ্জালো পেইলাতের গোলে সাদাকালোরা এগিয়ে যায় (১-০)। প্রথম কোয়ার্টারের শেষ মিনিটে পেনাল্টি কর্নার থেকে সমতা আনেন মেরিনারের সোহানুর রহমান সোহান (১-১)। দ্বিতীয় কোয়ার্টারে ২৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে সোহান দ্বিতীয় গোল করলে লিড নেয় মেরিনার (২-১)। তৃতীয় কোয়ার্টারে কোন গোল হয়নি। চতুর্থ কোয়ার্টারে ৫১ মিনিটে ভারতীয় প্রদ্বীপ মোরের গোলে চ্যাম্পিয়নরা স্কোরলাইন ৩-১ করে। ৫৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে মোহামেডানের সারওয়ার গোল করলে ব্যবধান দাঁড়ায় ২-৩। তবে বাকি সময় আর কোন গোল না হওয়ায় লিড ধরে রেখে ৩-২ গোলে ম্যাচ জিতে দ্বিতীয় শিরোপা জয়ের উল্লাসে মাতে ঢাকা মেরিনার ইয়াংস।

২০১৬ সালে প্রথমবার প্রিমিয়ার হকির শিরোপা জিতেছিল তারা। পাঁচ বছর পর শিরোপা পুনরুদ্ধার করলো দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

১৮ ডিসেম্বর, ২০২১
১৭ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন