Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মেসির হাতেই ব্যালন ডি’অর?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

মাঠের লড়াইয়ের সাথে সাথে সাম্প্রতিক সময়ের প্রতিযোগীতাটা বেশ জমে উঠেছে এবারের ব্যালন ডি’অর নিয়েও। আগামীকালই প্যারিসে ঘোষণা করা হবে এবারের বর্ষসেরা ফুটবলারের নাম। এরই মধ্যে ব্যালন ডি’অর জয়ীর নাম ‘ফাঁস’ করে দিয়েছেন কয়েকজন সিনিয়র সাংবাদিক। তারা জানিয়েছেন, সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জিততে চলেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।
২০১৯ সালে শেষবার দেয়া হয়েছে এই পুরস্কার। সেবার জিতেছিলেন মেসি। করোনা মহামারির প্রকোপে গত বছর এই পুরস্কার দেয়নি আয়োজক ‘ফ্রান্স ফুটবল’। গত বছর ব্যালন ডি’অর জয়ের দৌড়ে ফেভারিট ছিলেন রবার্ট লেভান্দোভস্কি। এবারও অন্যতম ফেভারিট বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার। লড়াইয়ে রয়েছেন রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমা।
তবে এগিয়ে রয়েছেন মেসি। চলতি বছর আর্জেন্টিনার হয়ে জিতেছেন প্রথম শিরোপা। ২৮ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনা কোপা আমেরিকার শিরোপা জেতান মেসি। এরপর বার্সেলোনা ছেড়ে পাড়ি জমিয়েছেন পিএসজিতে। প্যারিসের ক্লাবটিতে চিরচেনা মেসির দেখা মিলছে না। তবে বছরের প্রথমভাগে যা পারফরমেন্স করেছেন তাতেই রেকর্ড সপ্তমবার ব্যালন ডি’অর উঠতে চলেছে মেসির হাতে।
স্প্যানিশ সংবাদ মাধ্যম এল চিরিঙ্গিতোর সাংবাদিক হোসেপ পেদরেরোল সবার আগে জানিয়েছেন মেসির নাম। টুইটারে তিনি জানিয়েছেন ব্যালন ডি’অরের μমতালিকা। সেখানে মেসি আছেন সবার ওপরে। পরের দু’জন হলেন রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার বেনজেমা, আর বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রইকার লেভান্দোভস্কি। ইতালিয়ান সাংবাদিক মাতেও মোরেনোও মেসির ব্যালন ডি’অর জেতার খবর ফাঁস করেছেন। ব্যক্তিগত সংবাদ মাধ্যমে লিখেছেন, ‘মেসি (ব্যালন ডি’অর জিতে গেছেন), তার বন্ধুরা ইতোমধ্যে জেনেই গেছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসির হাতেই ব্যালন ডি’অর
আরও পড়ুন