Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ঢাকা টেস্টকে সামনে রেখে অনুশীলনে সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

চোট কাটিয়ে মাঠে ফিরেছেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের মাসকো-সাকিব ক্রিকেট একাডেমিতে গতকাল অনুশীলন করেন সাকিব। এ সময় সাকিবকে দিকনির্দেশনা দিয়েছেন ক্রিকেটারদের ঘনিষ্ঠ কোচ মোহাম্মদ সালাউদ্দিন, যিনি মাসকো-সাকিব ক্রিকেট একাডেমির দায়িত্বেও রয়েছেন। অনুশীলনের সময় সাকিব বেশ স্বাচ্ছন্দ্যে ছিলেন। এদিন মূলত ব্যাটিং অনুশীলনেই গুরুত্ব দিয়েছেন সাকিব। ঢাকা টেস্টকে সামনে রেখে অনুশীলনে ব্যবহার করেছেন লাল বল। চোট কাটিয়ে মাঠে ফিরলেও খুব একটা জড়তা চোখে পড়েনি।

একাডেমির সূত্র জানায়, ‘আজ (গতকাল) সকালের দিকে মাঠে আসেন সাকিব। একাডেমির প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিনের সাথে নেটে অনুশীলন করেছেন, প্রায় আড়াই ঘণ্টা। নেটে ভালো ছন্দেই ছিলেন। সাবলীল ব্যাটিং করেছেন।’
বিশ্বকাপের সময় হ্যামস্ট্রিং চোট পাওয়া সাকিব খেলতে পারেননি পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। পরিবারের সাথে সময় কাটিয়ে টেস্ট সিরিজ শুরুর আগেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে আসেন। তবে চোট পুরোপুরি সেরে না ওঠায় তাকে ছাড়াই চট্টগ্রাম টেস্ট খেলছে বাংলাদেশ।
আগামী ৪ ডিসেম্বর থেকে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ঢাকায়। সাকিব এই ম্যাচকে সামনে রেখেই শুরু করেছেন অনুশীলন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল টিম জানিয়েছে, সাকিব ঢাকা টেস্টে খেলতে পারবেন কি না তা জানা যাবে আজই। বিসিবি মেডিকেল টিমের দায়িত্বশীল সদস্য বলেন, ‘রোববার (আজ) সাকিব বিসিবিতে আসার কথা রয়েছে। তখন সাকিবকে পর্যবেক্ষণ করে ওর চোটের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে পারব। তখন চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যাবে, সাকিব ঢাকা টেস্ট খেলার জন্য ফিট আছে কি না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা টেস্ট
আরও পড়ুন