Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ফেয়ার প্লে ট্রফি ইনকিলাবের

চ্যাম্পিয়ন ৭১, রানার্সআপ চ্যানেল আই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

তারা লেখেন মানুষের ভালো-মন্দ, সাফল্য-ব্যর্থতার কথা। বের করে আনেন খবরের ভেতরের খবর, সমাজের অনিয়ম-দুর্নীতি থেকে শুরু করে রাজনৈতিক দলের পরবর্তী কৌশল। ক্রীড়াঙ্গণের খুঁটি-নাটি থেকে শুরু করে ইতিহাস নিয়েও তাদের লেখনির জুড়ি মেলা ভার। কিন্তু কলম হাতে নির্ভীক এই সাংবাদিকরা যে ফুটবল পায়েও বেশ দক্ষ সেটি সেটি আরেকবার জানা গেল ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টে।

যে কোনো টুর্নামেন্ট মানেই লড়াই। প্রাণ-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবলে এবার লড়াইটা হয়েছিল ৫০ দলের। তবে দিনশেষে যখন সকলেই সংবাদমাধ্যমকর্মী, সতীর্থ, সহযোদ্ধা- তাই খেলাধুলার চাইতে সৌহার্দ্যইে ছিল এই আয়োজনের মূল লক্ষ্য। সে লক্ষ্যে বেশ দক্ষতার সাথেই উর্তীর্ণ হয়েছে দৈনিক ইনকিলাব দল। সেমিফাইনালে চ্যানেল আই-এর কাছে ১-০ গোলে হেরে বিদায় নিলেও আয়োজক আর অংশ নেয়া প্রতিদ্বন্দ্বীদের হৃদয় ঠিকই জিতে নিয়েছে দেশের শীর্ষস্থানীয় দৈনিকটির ফুটবলাররা। গতকাল শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে শেষ হওয়া টুর্নামেন্টের ফেয়ার-প্লে ট্রফি জিতে নিয়েছে ইনকিলাব।
নকআউট পদ্ধতিতে ৫০ দলের এবারের আসরে ইনকিলাব-ই একমাত্র দল যারা ৫ ম্যাচে ১২টি গোল করার বিপরীতে হজম করেছে মাত্র ঐ একটি গোল। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে সমকালকে ৫-০ গোলে, পরের ম্যাচে রাইজিংবিডিকে ১-০ গোলে, মানবজমিনকে ২-০ গোলে হারানোর পর কোয়ার্টার ফাইনালে ঢাকা পোস্টকে ৪-০ গোলে উড়িয়ে সেমিফাইনালে ওঠে ইনকিলাব। তবে গোলরক্ষকের ছোট্ট ঐ একটি ভুলেই গতকাল স্বপড়বভঙ্গ হয় চ্যানেল আই’র বিপক্ষে। বিদায় নেয় সেমিফাইনাল থেকেই। পরে শিরোপার মঞ্চে এই চ্যানেল আইকে টাইব্রেকারে ২-১ হারিয়ে এবারের চ্যাম্পিয়ন হয়েছে ৭১ টিভি। নির্ধারিত সময় ম্যাচটি গোল শূন্য ড্র ছিল। ম্যান অব দ্য ফাইনাল হন একাত্তর টিভির গোলরক্ষক মনির মিল্লাত। এবারের আসরে ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন চ্যানেল ২৪ এর সাদমান সাকিব, সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন চ্যানেল আই’র রাহুল রায়।
পরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসার সার্বিক তত্ত্বাবধানে এদিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের ডিরেক্টর মার্কেটিং চৌধুরী কামরুজ্জামান, হেড অব কর্পোরেট ব্র্যান্ড নূরুল আফসার, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাবেক ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীম। আরো উপস্থিত ছিলেন ক্রীড়া উপ-কমিটির সদস্য জাহেদ হোসেন খোকন, রকিবুল ইসলাম মানিক ও আরাফাত জোবায়ের প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেয়ার প্লে ট্রফি ইনকিলাব
আরও পড়ুন