Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কমেছে শনাক্ত এবং মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু, শনাক্ত এবং সংক্রমণের হার কমেছে। মারা গেছেন দুইজন। এ সময়ে করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ১৫৫ জন। এর একদিন আগে তিনজনের মৃত্যু ও ২৩৯ জন শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। গতকাল করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ১৫ শতাংশ। একদিন আগে রোগী শনাক্তের হার ছিল এক দশমিক ৪১ শতাংশ। নতুন শনাক্ত হওয়া ১৫৫ জনকে নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৫ হাজার ৫৭৯ জন আর মারা যাওয়া দুইজনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে আক্রান্ত হয়ে মারা গেলেন ২৭ হাজার ৯৭৫ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৮৮ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট ১৫ লাখ ৪০ হাজার ১৮ জন সুস্থ হলেন। এ সময় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ১৪২টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৪৬২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি আট লাখ ৩২ হাজার ২৪৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৪৯ হাজার ৬০৯টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৮২ হাজার ৬৩৮টি। দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

মারা যাওয়া দুইজনের মধ্যে পুরুষ একজন আর নারী একজন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯০১ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ৭৪ জন। তাদের একজন ৩১ থেকে ৪০ বছরের আর আরেকজন ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে। তারা দুইজনই ঢাকা বিভাগের এবং তাদের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ