Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারের নিষ্ঠুরতায় মৃত্যুর দ্বারপ্রান্তে খালেদা জিয়া

জেডআরএফ ও ড্যাবের বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। গতকাল শনিবার পৃথকভাবে গণমাধ্যমে দেয়া বিবৃতিতে উভয় সংগঠনের নেতারা বেগম খালেদা জিয়াকে অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি জানান। জেডআরএফ : জেডআরএফের নির্বাহী পরিচালক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার বিবৃতিতে বলেন, বর্তমান সরকার বেগম খালেদা জিয়ার প্রতি চরম নিষ্ঠুর ও অমানবিক আচরণ করছে। তারা খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। যার প্রমাণ তাকে বিদেশে উন্নত চিকিৎসার অনুমতি না দেয়া। অথচ বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার জন্য তার মেডিকেল বোর্ড বার বার পরামর্শ দিচ্ছেন। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে একাধিক আবেদন করা হয়েছে। কিন্তু সরকার তাতে কর্ণপাত করেনি। ফলে খালেদা জিয়ার পরিবার ও দলের নেতাকর্মীরা চরম উদ্বিগ্ন। সরকার আইনের দোহাই দিয়ে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে দিচ্ছে না।

তিনি বলেন, গুরুতর অসুস্থ হলেও বেগম জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ না দেয়াটা সত্যিই বেদনাদায়ক, অমানবিক ও নজিরবিহীন ঘটনা। আমরা সরকারের প্রতি আহ্বান জানাবো- খালেদা জিয়ার প্রতি মানবিক হোন। তা না হলে উদ্ভূত পরিস্থিতির দায় সরকারকেই বহন করতে হবে।

ড্যাবের ২৬৮৪ জন চিকিৎসকের বিবৃতি: এদিকে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ২ হাজার ৬৮৪ জন চিকিৎসক এক বিবৃতিতে বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই আশংকাজনক। তিনি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। এমতাবস্থায় তাকে স্থায়ী মুক্তি দিয়ে দ্রুত বিদেশে পাঠানোর দাবি জানাই। ড্যাবের দফতর সম্পাদক ডা. মোহাম্মদ ফখরুজ্জামান স্বাক্ষরিত বিবৃতিতে তারা বলেন, গত তিন বছরে সরকারের নিষ্ঠুরতার শিকার হয়ে বয়স্ক এই নারী বিনা চিকিৎসায় মৃত্যুর দ্বারপ্রান্তে। এমতাবস্থায় চিকিৎসক হিসেবে আমাদের আকুল আহ্বান- জরুরিভিত্তিতে খালেদা জিয়ার মুক্তির ব্যবস্থা গ্রহণপূর্বক বিদেশে সুচিকিৎসা নিশ্চিত করা হোক। অন্যথায় তার কিছু হলে তার দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ