Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

রেজাল্ট পরিবর্তনের কথা বলে টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

বিভিন্ন স্কুলের পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ ও রেজাল্ট পরিবর্তন করার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগ। গ্রেফতার ওই ব্যক্তির নাম- বিধু চন্দ্র রায় (২২)।
গতকাল সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগের এডিসি সাইদ নাসিরুল্লাহ বলেন, একটি সংঘবদ্ধ চক্র রাকিব হাসান একে নামে ফেসবুক আইডি ব্যবহার করে বিভিন্ন স্কুলের জেএসসি, পিএসসি ও এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ ও রেজাল্ট পরিবর্তন করার প্রলোভন দেখিয়ে আকর্ষণীয় পোস্ট দেয়। বিভিন্ন মানুষ প্রতারণার ফাঁদে পড়ে নগদ, বিকাশ, রকেটে বিপুল পরিমাণ টাকা সংঘবদ্ধ চক্রকে দিয়ে প্রতারিত হয়। এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে ২৪ নভেম্বর রমনা মডেল থানায় মামলা হয়। মামলাটি তদন্ত করে সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগ।
তিনি আরও বলেন, তদন্তকালে তথ্যপ্রযুক্তির সহায়তায় গ্রেফতার ব্যক্তির অবস্থান শনাক্ত করে গুলশান থানার নর্দ্দা বাড়ি এলাকা থেকে বিধু চন্দ্র রায়কে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে দুটি মোবাইল ও পাঁচটি সিম কার্ড জব্দ করা হয়। গ্রেফতারকে রমনা মডেল থানার মামলা দিয়ে রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে বলেও জানান এডিসি সাইদ নাসিরুল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেজাল্ট পরিবর্তন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ