Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রেফতার পোশাক শ্রমিকদের মুক্তির দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

টানা কয়েক দিনের পোশাকশ্রমিকদের আন্দোলনে ভাঙচুরের ঘটনায় হয়েছে মামলা ও গ্রেফতার। এই ঘটনায় গ্রেফতার শ্রমিকদের মুক্তির দাবিতে রাস্তায় আন্দোলন করেছে পোশাক শ্রমিকরা। গতকাল রাজধানীর মিরপুর ১৩ নম্বর সিটি ব্যাংকের সামনে সকাল ৯টা থেকে পোশাক শ্রমিকরা জড়ো হতে থাকে। সাড়ে ১০টা পর্যন্ত আন্দোলন করে তারা রাস্তা থেকে সরে যায়।
কাফরুল থানার ওসি হাফিজুর রহমান বলেন, কয়েক দিনের শ্রমিকদের আন্দোলনে বিভিন্ন গার্মেন্টসে ভাঙচুর হয়েছে। এসব ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছে ও বেশ কয়েক জনকে গ্রেফতারও করা হয়েছে। গ্রেফতার শ্রমিকদের মুক্তির দাবিতে শনিবার সকালে মিরপুর ১৩ নম্বর রাস্তায় ২০০ থেকে ২৫০ শ্রমিক নেমেছিল।
তিনি আরও বলেন, রাস্তায় নামলেও গতকাল শ্রমিকরা কোনো ভাঙচুর করেনি। আন্দোলনরত শ্রমিকরা মিরপুর ১৩ নম্বর থেকে ১৪ নম্বর যায়। এখানে কর্মরত গার্মেন্টসের শ্রমিকদের আন্দোলন করার জন্য ডাকতে থাকে তারা। গার্মেন্টগুলোর সামনে হট্টগোল করতে থাকে। পুলিশ এসে বুঝিয়ে আন্দোলনরত শ্রমিকদের সরিয়ে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার পোশাক শ্রমিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ