Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকার নিরলস কাজ করে যাচ্ছে

বিতরণী অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, আমরা আজ ঘরে বসেই চিকিৎসা সেবা নিতে পারি, সে ব্যবস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে দিয়েছেন। চিকিৎসা সেবার পাশাপাশি গ্রামেগঞ্জে এখন বিদ্যুৎ ও ঢাকা ওয়াসার মতো পানি সরবরাহ করে জনগনের চাহিদা পূরন করছে সরকার। সকল ধরনের উন্নয়নের ছোয়া আমরা পেয়েছি আর তার সব অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সরকার যেভাবে ধারাবাহিক উন্নয়ন করে যাচ্ছেন সে উন্নয়ন অব্যাহত থাকলে শীঘ্রই আমরা মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে পরিনত হবো।

গতকাল শনিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার খাদুন এলাকায় তারাবো পৌরসভা কার্যালয়ে দরিদ্রদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে লালকার্ড বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তারাবো পৌরসভা কর্তৃক পরিচালিত আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসের ডেলিভারী প্রকল্পের দ্বিতীয় পর্যায় এর নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে ৫ হাজার ৬১৯ পরিবারের মাঝে এ লালকার্ড বিতরণ করা হয়। এছাড়া, জিওবি-ইউনিসেফ ওয়াশ প্রকল্পের মাধ্যমে হাত ধোয়ার ৫ হাজার ৬১৯ টি লাল বালতি বিতরণ করা হয়।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে দেশের সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। তারাবো পৌরসভায়ও ব্যাপক উন্নয়ন হয়েছে এবং এখনও বহু উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। তারাবো পৌরসভার উন্নয়নে সব ধরনের সহযোগিতা করা হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রূপগঞ্জ উপজেলা মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী। তারাবো পৌরসভার সচিব তাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসের ডেলিভারী প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল ফয়েজ মোহাম্মদ আলাউদ্দিন খান, তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, তারাবো পৌরসভার নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, ইউনিসেফ এর কনসালটেন্ট মোহাম্মদ আসাদুর রহমান, আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসের ডেলিভারী প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জহিরুল আলম সিকদার, তারাবো পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোস্তাফিজুর রহমান মোল্লা, তারাবো পৌরসভার কাউন্সিলর আমির হোসেন ভুঁইয়া, আক্তার হোসেন মোল্লা, মাহবুবুর রহমান জাকারিয়া, আতিকুর রহমান, রাসেল সিকদার, জসিম উদ্দিন, মোহাম্মদ হামিদুল্লাহ, মাহফুজা আক্তার, লায়লা পারভীন ও জোসনা বেগমসহ অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যসেবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ