Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিশ্বে দৈনিক শনাক্তে শীর্ষে জার্মানি, মৃত্যুতে রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৯:৪৫ এএম

বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। বিশেষ করে ইউরোপের দেশগুলোতে নতুন করে সংক্রমণ বাড়ছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যুতে শীর্ষে ইউরোপের দুই দেশ। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জার্মানি। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৩১১ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ৫৭ লাখ ৪৪ হাজার ৫১৭ জন। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ১ হাজার ৩৪০ জনের।
গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৩৯ জনের। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৯৪৬ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৯৫ লাখ ৩৬ হাজার ৮২৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৭১ হাজার ৫৩১ জনের। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৮১ হাজার ৩০ জনের। গত ২৪ ঘণ্টায় মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৭৬ জনের।
বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট শনাক্ত হয়েছেন ২৬ কোটি ১৩ লাখ ৬৯ হাজার ৫০৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ লাখ ১২ হাজার ৩৪১ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৩ কোটি ৬০ লাখ ৬২ হাজার ৭৫৯ জন।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।



 

Show all comments
  • Anwar ২৮ নভেম্বর, ২০২১, ২:৩০ পিএম says : 0
    INNA LILLAHI WA INNA ILAIHE RAJEWOON
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ