Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাল ভোট দিতে এসে যুবক জেলে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১১:০৫ এএম | আপডেট : ১১:১২ এএম, ২৮ নভেম্বর, ২০২১

তৃতীয় ধাপে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর, বাঞ্ছারামপুর ও সরাইল উপজেলার ৩২টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ৩১৮টি কেন্দ্রে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ চলছে।

তবে ভোটের শুরুতেই সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়নের একটি কেন্দ্রে আলাউদ্দিন (২৭) নামে এক যুবক জাল ভোট দিতে গিয়ে ধরা পড়েছেন। তিনি টিঘর গ্রামের হিরা মিয়ার ছেলে। পরে তাকে ভ্রাম্যামাণ আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। খোঁজ নিয়ে জানা গেছে, ভোটগ্রহণ শুরুর পর সকাল ৯টায় পানিশ্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী লায়েছ মিয়ার ‘তালা প্রতীকে’ জাল ভোট দিতে টিঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে যান আলাউদ্দিন। তিনি ইদ্রিস মিয়া নামে এক ভোটারের ভোট দেওয়ার চেষ্টা করেন।

বিষয়টি বুঝতে পেরে কেন্দ্রে দায়িত্বরত পুলিশ সদস্যরা আলাউদ্দিনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করেন। এরপর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদ তাকে ৬ মাসের কারাদণ্ড দেন। এছাড়াও তাবে ৬ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, ওই যুবক অন্য একজনের ভোট দেওয়ার চেষ্টা করেছিলেন। পরে পুলিশ তাকে আটক করে। এরপর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে ৬ মাসের কারাদণ্ড দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ