Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

‘ওমিক্রন’ ঠেকাতে নিউইয়র্কে জরুরি অবস্থা ঘোষণা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১১:৫৪ এএম

করোনার নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এক ঘোষণায় নিউইয়র্ক গভর্নর ক্যাথি হোছুল জানান, আগামী ৩ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত জরুরি অবস্থা কার্যকর থাকবে। মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।
গভর্নর ক্যাথি হোছুল বলেন, করোনার উদ্বেগজনক ভ্যারিয়েন্ট ওমিক্রন নিউইয়র্কে এখনও শনাক্ত হয়নি। তবে সংক্রমণ এড়াতেই আগাম ব্যবস্থা হিসেবে এই কঠিন পদক্ষেপ নিতে হয়েছে। নতুন স্ট্রেইন ইতোমধ্যে বেলজিয়াম, যুক্তরাজ্যসহ একাধিক দেশে পৌঁছে গেছে। এটি আসছে।
নিউ ইয়র্কের হাসপাতালগুলোতে ভর্তি গুরুতর অসুস্থ নয় এমন লোকজনদের যাচাই বাছাই করে ফিরিয়ে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। ইতোমধ্যে আফ্রিকার সাত দেশের যুক্তরাষ্ট্রমুখী বিমান চলাচলে নিষোধাজ্ঞা আরোপ করা হয়েছে। দক্ষিণ আফ্রিকায় ভ্রমণ নিষেধাজ্ঞার ফলে ওমিক্রন ভ্যারিয়েন্টকে আরও ভালোভাবে মূল্যায়নের জন্য সময় পাওয়া যাবে। এনবিসি নিউজের টুডে শো-তে এমন মন্তব্য করেছেন হোয়াইট হাউসের প্রধান চিকিৎসা উপদেষ্টা ড. অ্যান্থনি ফাউসি। সূত্র : এনবিসি নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ