Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আজ থেকে নাসিকের নৌকার মনোনয়ন ফরম বিক্রি শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১১:৫৭ এএম

জানুয়ারিতে হচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। আর আগামী সপ্তাহেই এ সিদ্ধান্ত জানাবে নির্বাচন কমিশন। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে আজ রবিবার (২৮ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত) থেকে বুধবার পর্যন্ত। শনিবার জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এ বিষয়টি নিশ্চিত করেছেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা জানান, রাজধানীর কেন্দ্রীয় কার্যালয়ে আগামী ২৮ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ। প্রতিটি মনোনয়ন ফরমের মূল্য ধরা হয়েছে ২৫ হাজার টাকা। আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ফোন করে বিষয়টি নিশ্চিত করেছেন তাকে।

সর্বশেষ নারায়ণগঞ্জ সিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৬ সালের ২২ ডিসেম্বর। শপথ নেওয়ার পর নির্বাচিত করপোরেশনের প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি। সিটি করপোরেশন আইন অনুযায়ী, নির্বাচিত করপোরেশনের মেয়াদকাল হচ্ছে প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর। আর ভোট করতে হয় মেয়াদ শেষ হওয়ার পূর্বের ১৮০ দিনের মধ্যে। এ হিসাবে নারায়ণগঞ্জ সিটির পাঁচ বছর মেয়াদ পূর্ণ হবে ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি। ভোট করতে হবে তার আগের ১৮০ দিন অর্থাৎ চলতি বছরের ১১ আগস্ট থেকে আগামী বছরের ৭ ফেব্রুয়ারির মধ্যে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক

২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন