Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

নতুন ভেরিয়েন্ট আতংক, খুলনার টিকা কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৪:৩১ পিএম

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আতংকে খুলনার টিকা কেন্দ্রগুলোতে দু দিন ধরে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। রেজিষ্ট্রেশন করার পরও এতোদিন যারা টিকা কেন্দ্রে আসছিলেন না, তারা এখন কেন্দ্রগুলোতে ভিড় করছেন।
আজ রোববার দুপুরে খুলনার ফুলতলা উপজেলাসহ জেলা ও মহানগরের বিভিন্ন টিকা কেন্দ্রে দেখা গেছে প্রথম ও দ্বিতীয় ডোজ নেয়ার জন্য মানুষের দীর্ঘ লাইন। টিকা কর্মীরাও হিমশিম খাচ্ছেন। এদিকে, আজ থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে শিক্ষক ও শিক্ষার্থীদের করোনার টিকা দেয়া শুরু হয়েছে।
খুলনার ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে আসা কয়েকজন জানালেন, নতুন করে করোনা আসছে-এমন সংবাদে সবার মাঝে আতংক দেখা দিয়েছে। তাই তারা এতোদিন টিকা না নিলেও আজ এসেছেন। অনেককেই দেখা গেছে পুরো পরিবার নিয়ে এসেছেন টিকা নিতে। বয়স্ক-বৃদ্ধরাও দাঁড়িয়েছেন টিকা নেয়ার লাইনে। দীর্ঘক্ষণ তারা অপেক্ষা করছেন।
খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানিয়েছেন, খুলনায় টিকা গ্রহণের হার বেড়েছে। শনিবার খুলনা মহানগরী ও জেলায় ২৭ হাজার ৬৫০ জন করোনার প্রথম ডোজ নিয়েছেন। বৃহষ্পতিবার নিয়েছেন ১১ হাজার ৪৫২ জন। একদিনের ব্যবধানে টিকা গ্রহীতার সংখ্যা দ্বিগুন হয়ে গেছে। খুলনায় এ পর্যন্ত মোট ১২ লাখ ৪৮ হাজার নয়শত ৬৯ জন প্রথম ডোজ এবং ৮ লাখ পাঁচ হাজার চারশত ৬৫ জন করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। তিনি আরও জানান, খুলনায় টিকার পর্যাপ্ত মজুদ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ