Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ভালো খারাপ মিলিয়ে তৃতীয় দিনটা কাটল বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৫:২৩ পিএম
চট্টগ্রামে দুই ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় দিনে ভালো-খারাপের মিশ্র একটি দিন কাটিয়েছে বাংলাদেশ। আজ ম্যাচের তৃতীয় দিন পাকিস্তানকে ২৮৬ রানে অলআউট করে দিতে সমর্থ হয় টাইগার বোলাররা। কিন্তু নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে উল্টো আবার ব্যাটিং বিপর্যয়ে পরে মুমিনুল বাহিনী। সবশেষে আজ তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে ৩৯ রান সংগ্রহ করতে সমর্থ হয়েছে। নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৩৩০ রান। ফলে দুই ইনিংস শেষে ৮৩ রানে এগিয়ে আছে টাইগাররা। মুশফিকুর রহিম ১২ ও ইয়াসির আলী ৮ রান করে অপরাজিত আছেন। 
 
এর আগে  নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পরে টাইগাররা। দলীয় মাত্র ১৫ রানে ওপেনার সাদমান, নাজমুল হাসান শান্ত ও মুমিনুল হক ফিরে গেছেন। সাদমান  ১ রান করলেও শান্ত ও মুমিনুল খালি হাতে ফেরেন। 
 
বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে পঞ্চম ওভার করতে আসেন শাহিন আফ্রিদি। তিনি ওই ওভারে সাদমানকে এলবিডব্লিউ ও শান্তকে স্লিপে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান। এরপর ষষ্ঠতম ওভারে মুমিনুলকে ক্যাচ আউট করেন হাসান আলী। এরপর ধুঁকতে থাকা সাইফ হাসানকে ১১তম ওভারে দলীয় ২৫ ও ব্যক্তিগত ১৮ রানে নিজের বলে নিজেই ক্যাচ ধরে আউট করেন। এর মাধ্যেম এ বছর ৪২টি উইকেট নিয়ে ২০২১  সালে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার হিসেবে নাম লিখিয়েছেন শাহিন। 
 
গতকাল কোন উইকেট না হারিয়ে পাকিস্তান ১৪৫ রান তোলে। কিন্তু আজ সব মিলিয়ে ২৮৬ রান করে তাইজুল ইসলামের ঘূর্ণিতে থামে তারা। তাইজুল একাই তুলে নেন ৭টি উইকেট। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১৩৩ রান করেন ওপেনার আবিদ আলী।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন