Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খালেদা জিয়ার উপযুক্ত চিকিৎসার সুযোগ না দেয়ায় ইবি জিয়া পরিষদের নিন্দা ও ক্ষোভ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৯:৪৬ পিএম

বাংলাদেশের তিন বারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন যাবৎ শারীরিক বিভিন্ন জটিলতায় ভুগছেন।এই জীবন-মৃত্যুর সন্ধিক্ষণেও খালেদা জিয়ার উপযুক্ত চিকিৎসার সুযোগ না দেয়ায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদ। রোববার জিয়া পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. ইদ্রিস আলী স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে বলা হয় বর্তমানে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন বেগম খালেদা জিয়া। তাঁর পরিবার এবং দলের পক্ষ থেকে উপযুক্ত চিকিৎসার জন্য ডাক্তারের পরামর্শ অনুযায়ী দেশের বাইরে যাবার অনুমোদনের জন্য বার বার আবেদন জানানো হয়েছে; কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং সরকার বরাবরই এ বিষয়ে বিদ্বেষপূর্ণ ও নিষ্ঠুর আচরণ প্রদর্শন করে আসছে। এ পরিস্থিতিতে যদি খালেদা জিয়ার কোন দুর্ঘটনা ঘটে যায় এবং দেশে কোনো বিশৃঙ্খলা শুরু হয় তবে এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

দেশের একজন সিনিয়র নাগরিক হিসেবে চিকিৎসা পাওয়া তাঁর সাংবিধানিক অধিকার। আমরা আশা করি সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং জরুরী ভিত্তিতে দেশের জনপ্রিয় নেত্রীকে সুচিকিৎসা পথ সুগম করে দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ