Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

না হাঁটার অভিনব কৌশল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

একবার কিংবা দুইবার হলে এক কথা। তিনি এক বছরে ৩৯ বার অ্যাম্বুলেন্স ডেকেছেন। এতোবার একই ব্যক্তিকে সেবা দেওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষের খটকা লাগে। তদন্ত করে অ্যাম্বুলেন্স ডাকার কারণ খুঁজে পেয়ে রীতিমতো চমকে উঠে কর্তৃপক্ষ।
গত শনিবার একটি আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, তাইওয়ানের ওই ব্যক্তির বাড়ি হাসপাতালের কাছে। বাড়ি থেকে সুপার মার্কেটে হেঁটে যেতে তার ভীষণ অনীহা। আবার সুপার মার্কেট থেকে বাড়িতে যাতায়াতের জন্য গাড়ি ভাড়া নিতেও নারাজ তিনি।

এমন অবস্থায় সহজ পথ খুঁজে পেতে এক অভিনব উপায় বের করেন ওই ব্যক্তি। বাড়ির পাশেই হাসপাতাল হওয়ায় বিনা পয়সায় সেখানকার অ্যাম্বুলেন্সকেই যাতায়াতের জন্য ব্যবহার করা শুরু করেন তিনি। তদন্তে দেখা যায়, এক বছরে বিনামূল্যে ৩৯ বার অ্যাম্বুলেন্স ব্যবহার করেছেন ওই ব্যক্তি।
ওই ব্যক্তি অসুস্থতার ভান করে অ্যাম্বুলেন্স ডাকতেন। এরপর অ্যাম্বুলেন্সে হাসপাতালে যাওয়ার পর চিকিৎসকের কাছে না গিয়েই বাড়ির পথ ধরতেন। মজার ব্যাপার হলো সুপার মার্কেট থেকে তার বাড়ির দূরত্ব মাত্র ২০০ মিটার। ওই পথটুকু না হাঁটার জন্য এই কৌশল অবলম্বন করেছিলেন তিনি।

তাইওয়ানে জরুরি রোগীদের কাছের হাসপাতাল বা চিকিৎসা সুবিধায় নেওয়ার জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স দেওয়া হয়। সেই আইনটির ‘সদ্ব্যবহার’ করেছেন ওই ব্যক্তি। সূত্র : ডেইলি হান্ট, জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন