Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সতর্কতায় পার হাসান ফের লালা ব্যবহার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাস পরবর্তী সময়ে বলে লালা ব্যবহার নিষিদ্ধ করে আইসিসি। কিন্তু সেটা যেন মনেই থাকে না পাকিস্তানি বোলার হাসান আলির। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বলে লালা লাগাতে দেখা গেল তাকে। তাতে এবার শুধু সতর্কতাতেই পার পেলে ডানহাতি পেসার।
বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের ৮ম ওভারের ঘটনা। বলে তার মুখের লালা লাগিয়ে চকচকে করার চেষ্টা করেন হাসান। আম্পায়ারের তা চোখে পড়ার পর বল স্যানিটাইজ করা হয়। পরে হাসানকে ডেকে আম্পায়ার শরফুদৌল্লাহ ইবনে শহিদ সৈকত মনে করিয়ে দেন নিয়মের কথা, করেন সতর্ক। এরপরও আর এমনটা ঘটলে শাস্তি পেতে হতে পারে তাকে। করোনাভাইরাস মহামারির সময় খেলা ফেরার পর বেশ কিছু নিয়ম নিয়ে আসে আইসিসি। বলে লালা ব্যবহার নিষিদ্ধ তার একটি। মহামারির সময়ে ঘাম দিয়ে বল চকচকে করা গেলেও লালা ব্যবহার করা যাবে না।
চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনটি ছিল বেশ ঘটনাবহুল। প্রথম ইনিংসে বাংলাদেশের ৩৩০ রানের জবাবে দ্বিতীয় দিনে বিনা উইকেটে ১৪৫ রান তুলে ফেলেছিল পাকিস্তান। তৃতীয় দিনে নেমে বদলে যায় ছবি। তাইজুল ইসলামের ছোবলে পড়ে তারা। প্রথম সেশনেই আরও ৫৮ রান যোগ করে ৪ উইকেট হারায় পাকিস্তান। তাইজুল ৭ উইকেট নিয়ে পাকিস্তানকে পরে গুটিয়ে দেন ২৮৬ রানে।
৪৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে নেমে স্বস্তিতে নেই বাংলাদেশও। শাহীন শাহ আফ্রিদি ও হাসানের তোপে মাত্র ১৫ রানেই পড়ে গেছে ৩ উইকেট। ১০ ওভার টিকে থেকে বিদায় নেন সাইফ হাসানও। একাদশ ওভারে শাহীনের বাউন্সারে সহজ ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। ৩৪ বলে করেন ১৮। ২৫ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশের ৪ উইকেট পড়েছিল ৪৯ রানে।

 



 

Show all comments
  • Md Naeem Islam Jr. ২৯ নভেম্বর, ২০২১, ১:৩৬ এএম says : 0
    রামোস ও গোপনে ক্রিকেট খেলা শুরু করছে তাও আবার হাসান আলী হয়ে
    Total Reply(0) Reply
  • Showrav Chowdhury ২৯ নভেম্বর, ২০২১, ১:৩৯ এএম says : 1
    Very Bad habit
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ রমিজ ২৯ নভেম্বর, ২০২১, ১:৪০ এএম says : 1
    করোনার মধ্যে এই বদ অভ্যাস ত্যাগ করা উচিত।
    Total Reply(0) Reply
  • কায়কোবাদ মিলন ২৯ নভেম্বর, ২০২১, ১:৪০ এএম says : 0
    এসব বাজে অভ্যাস ত্যাগ করা কঠিন অভশ্য
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেস্ট সিরিজ

২১ নভেম্বর, ২০১৮
৩০ নভেম্বর, -০০০১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ