Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৃত্যু-শনাক্ত বেড়েছে

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৭৮ জনে। একই সময়ে নতুন করে আরও ২০৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৭৮৪ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর একদিন আগে করোনায় ২ জন মারা যান। অন্যদিকে করোনা শনাক্ত হয় ১৫৫ জনের দেহে।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৮১১ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক শূন্য ৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৯ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪০ হাজার ৩১৭ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৫ হাজার ৩৭৬ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ৮১ হাজার ৩০ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ১৩ লাখ ৬৯ হাজার ৫০৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ১২ হাজার ৩৪১ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৬০ লাখ ৬২ হাজার ৭৫৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতি ভাইরাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ