Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খুলনা বা‌রের নির্বাচনে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নিরঙ্কুশ জয়

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১১:২৫ পিএম

খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে নিরঙ্কুশ জয় পে‌য়ে‌ছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। ১৪ টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১২ টি পদে জয় পেয়েছেন এ পরিষদের প্রার্থীরা। অপরদিকে যুগ্ম সম্পাদক ও এক‌টি সদস্যপদে বিজয়ী হয়েছেন সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ।
নির্বাচনে সভাপতি পদে এড. সাইফুল ইসলাম ৮১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সেখ নুরুল হাসান রুবা পেয়েছেন ৩৯৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ৬৬২ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এড. এস, এম, তারিক মাহমুদ তারা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মশিয়ুর রহমান নান্য পেয়েছেন ৫০৮ ভোট।
বিজয়ী অন্যরা হ‌লেন, সহ সভাপতি এডভোকেট জি এম আমানুল্লাহ (৬২০), এ্যডভোকেট মোঃ নজরুল ইসলাম (৬৫৭),যুগ্ম সম্পাদক এডভোকেট সৈয়দ মোঃ এহতেশামুল হক জুয়েল (৬৫০), লাইব্রেরী সম্পাদক এডভোকেট এম এম কবীর আশরাফুল আলম রাজু (৬৬২), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট তামিমা লতিফ সিন্ধা (৬০১) এবং সদস্য এডভোকেট অশোক কুমার গোলদার (৬০১), এডভোকেট নওশীন রহমান বর্ষা(৭৮৫), এডভোকেট মেহেদী হাসান (৭৬৯), এডভোকেট আব্দুস শফিক মোল্যা জনি (৭১১), এডভোকেট সেখ মুনিরুজ্জামান মনির (৬৬৪), এডভোকেট রোমানা তানহা (৬২৫), এডভোকেট রানীমা খাতুন (৫৪০)।
নির্বাচনে মোট ১ হাজার ৩৭৫ জনের মধ্যে ভোট প্রদান করেন ১ হাজার ২৩১ জন। রোববার (২৮ নভেম্বর) সকাল সাড়ে আট টায় শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ