Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রকস্টারের হয়ে নাচে-গানে মাতালেন প্রতিমন্ত্রী মুরাদ!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১০:১৩ এএম

যিনি রাজনীতির মঞ্চে কথার ঝড় তোলেন, বক্তৃতায় মাঠ কাঁপান। সেই তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবার রকস্টার হয়ে মঞ্চ মাতালেন। অভিনয়শিল্পী সংঘের সাধারণ সভায় রকস্টারের মতো নাচে-গানে উপস্থিত দর্শক-স্রোতা-অতিথিদের মাতোয়ারা করে দিয়েছেন তিনি। অভিনেতা সাজু খাদেম ছিলেন অনুষ্ঠানটির উপস্থাপক।

অভিনয়শিল্পী সংঘের সাধারণ সভায় বক্তৃতা শেষে শুরু হয় সঙ্গীতানুষ্ঠান। মঞ্চে উঠলেন অভিনেত্রী তারিন ও প্রতিমন্ত্রী মুরাদ। দুজন কণ্ঠ মেলালেন একসঙ্গে। গাইলেন, ‘আমায় ডেকো না, ফেরানো যাবে না, ফেরারি পাখিরা...’। অভিনয়শিল্পী ও রাজনীতিক যুগলের গানে মুহুর্মুহু করতালিতে ভরে গেল শিল্পকলার মূল মিলনায়তন। দেয়ালে হতে লাগল প্রতিধ্বনি। মুগ্ধতা বেড়ে গেল দর্শকদের, সেই সঙ্গে চাহিদা। গানের অনুরোধ পেতে থাকলেন ডা. মুরাদ।

এবার তিনি একা দাঁড়ালেন। কি বোর্ড, ড্রাম, প্যাড, লিড গিটার, বেজ গিটার চেক করে নিলেন। চলে এলেন মঞ্চের একেবারে সামনে, চিরপরিচিত রকস্টারের ভূমিকা অবতীর্ণ হলেন। কণ্ঠে নামলো সুর-ঐ দূর পাহাড়ের ধারে, দিগন্তেরই কাছে, নিঃসঙ্গ বসে একটি মেয়ে, গাইছে, আপন সুরে... সামনের সারির দর্শকেরা উঠে পড়েছে।

প্রতিমন্ত্রীর গানের সুরে শরীরকে স্থির রাখতে পারলো না... উর্মিলা শ্রাবন্তী, বিজরী বরকতুল্লাহ, সুইটি... সকলেই মিলে মঞ্চের সামনেই মেতে উঠলেন নাচে। আর বাকি দর্শকদের কণ্ঠে প্রতিধ্বনিত হতে থাকলো ‘আপন সুরে, আপন সুরে, আপন সুরে...’। নাচে গানে যখন মাতোয়ারা সবাই। তখন শুরু হলো ‘ওরে মালেকা ওরে সালেকা, ওরে ফুলবানু পারবি না বাঁচাতে...’ প্রাণ রায়, মামুন অপু বা আরো অনেক শিল্পীই উঠে এসেছেন মঞ্চে। মন্ত্রীকে ঘিরে শুরু করে দিয়েছেন নাচ। যেন এক সুরের লহরী ঘুরছে মিলনায়তনেরে ঘরে।

যেন রীতিমতো একজন ব্যান্ডের মূল ভোকালিস্ট হয়ে উঠেছেন ডা. মুরাদ কিংবা একজন রকস্টার। ক্লান্থিবিহীন কণ্ঠে এবার চড়লো আজম খানের বিখ্যাত বাংলাদেশ গান। ‘রেললাইনের ওই বস্তিতে, জন্মে ছিল একটি ছেলে মা তার কাঁদে, ছেলেটি মরে গেছে, হায়রে হায় বাংলাদেশ... বাংলাদেশ...’ বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার দেয়ালে দেয়ালে ইটে ইটে ছড়িয়ে পড়লো ‘বাংলাদেশ...’

রকস্ট্রিট নামে একটি ব্যান্ড দলও নাকি আছে রকস্টার প্রতিমন্ত্রী ডা. মুরাদের। নিজেই জানালেন সে কথা। সেই ব্যান্ডের লিড ভোকালিস্ট তিনি। প্রতিমন্ত্রী এটাও জানালেন, এই নাট্যশালায় নিজের দলের কনসার্ট করবেন। যদিও কিছুদিন আগে একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেখানে ডা. মুরাদকে গাইতেও দেখা গিয়েছিল।



 

Show all comments
  • MD Shahil Khan ২৯ নভেম্বর, ২০২১, ১১:৪৩ এএম says : 1
    এতো দেখি একাধারে ডা., রাজনীতিবিদ, কবি, সাহিত্যক, দার্শনিক, নায়ক, গায়ক .......
    Total Reply(0) Reply
  • হুমায়ূন কবির ২৯ নভেম্বর, ২০২১, ১১:৩৯ এএম says : 0
    আমাদের দেশে কত যে শিল্পী আছে, তার গুনেও শেষ করা যাবে না। এত শিল্পী নিয়ে আমরা কোথায় যাবো?
    Total Reply(0) Reply
  • Sheikh Abrar Fahim ২৯ নভেম্বর, ২০২১, ১১:৩২ এএম says : 0
    কি এক অসাধারণ প্রতিভা বাবাহ
    Total Reply(0) Reply
  • Abu Raiyyan ২৯ নভেম্বর, ২০২১, ১১:৩৩ এএম says : 0
    আমাদের একজন মাইকেল জ্যাকসন আছে!
    Total Reply(0) Reply
  • Sanjida Habib ২৯ নভেম্বর, ২০২১, ১১:৩৪ এএম says : 0
    শ্রোতারা প্রচুর ধৈর্য্যশীল ছিলো
    Total Reply(0) Reply
  • মোঃ হাবিবুল্লাহ হাবিব ২৯ নভেম্বর, ২০২১, ৫:৫৪ পিএম says : 0
    এজন্য বলি উনি ঘোর ইসলাম বিরোধী কেন।এখন বুজলাম।
    Total Reply(0) Reply
  • মীর নাজিম সিকদার ১ ডিসেম্বর, ২০২১, ৮:৫৭ এএম says : 0
    Yes all in one
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ