Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরেকটি মৃত্যুশূন্য দিন দেখলো রামেক

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১১:৫৮ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা কিংবা উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যায়নি। এই একদিনে তিনজন রোগী ভর্তি হলেও সাতজন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

এ নিয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিট মৃত্যুশূন্য সময় কাটাল টানা ৪৮ ঘণ্টা।
রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রোববার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টার মধ্যে রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি। ১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৪ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৩৭ জন।
বর্তমানে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন, নওগাঁর চারজন, নাটোরের পাঁচজন, পাবনার পাঁচজন, চুয়াডাঙ্গার একজন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন সাতজন। করোনার উপসর্গ নিযয়ে ভর্তি রয়েছেন ১৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি আটজনের। এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৫৬ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে পাঁচজনের।
একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে রাজশাহী জেলার ১৪৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে করোনা ধরা পড়েছে ২ জনের নমুনায়। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩ দশমিক ৪৮ শতাংশ। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ