Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দুই উইকেট হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১২:০৪ পিএম | আপডেট : ১২:১১ পিএম, ২৯ নভেম্বর, ২০২১
চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে চতুর্থ দিন ব্যাট করছে বাংলাদেশ। গতকাল তৃতীয়দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৩৯ রান করে মুমিনুল বাহিনী। আজ চতুর্থদিন মধ্যাহ্ন বিরতির আগে ১১৬ রান করেছে টাইগাররা। কিন্তু হারিয়ে ফেলেছে দুটি উইকেট। বাংলাদেশ হারিয়েছে মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজের উইকেট। ১১৬ রান করাঢ পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এখন এগিয়ে আছে ১৫৯ রানে। হাতে আছে চারটি উইকেট। মধ্যাহ্ন বিরতির আগে লিটন ৩২ রানে অপরাজিত ছিলেন। অন্যদিকে নুরুল হাসান সোহান রানের খাতা খোলেননি। 
 
সকালে মুশফিকের উইকেট হারিয়ে চাপে পরেছিল বাংলাদেশ। তখন বাংলাদেশের রান
৪৩ রানে ৫ উইকেট।  সেই চাপ সামলে উঠছিল বাংলাদেশ। তবে হঠাৎ করে ধাক্কা খেল টাইগাররা। ইনজুরিতে পরে মাঠ ছাড়া ইয়াসির আলীর বদলে খেলতে নামা মেহেদী হাসান মিরাজ দলীয় ১১৫ রানের সময় ১১ রান করে সাজিদ খানের বলে এলবিডব্লিউ আউট হন। তার পর ইয়াসির আলীর বদলে কনকাসন সাব হিসেবে ব্যাট করতে নামেন নুরুল হাসান সোহান। 
 
এর আগে শাহীন আফ্রিদির করা বাউন্সার মাথায় লাগায় মাঠ ছাড়েন  ইয়াসির আলী। নিজেদের ইনিংসের ২৯.৫ বলের সময় মাথায় বল লাগে তার। কিন্তু ওই সময় চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হন তিনি। তবে ৩০ ওভারের শেষ বল খেলে মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। 
 
এদিকে এর আগে গতকাল ৩৯ রানে চারটি উইকেট হারায় বাংলাদেশ। আজ সকালে আবার চাপে পরে যায় টাইগাররা। কারণ দলীয় মাত্র ৪৩ রানের সময় মুশফিক আউট হন। এরপর লিটনকে নিয়ে ইয়াসির ভালোই আগাতে থাকেন। কিন্তু ৭২ বল খেলে ৩৬ রান করে তাকে ফিরে যেতে হয়েছে। তার পর ব্যাটিংয়ে এসেছিলেন মেহেদী হাসান মিরাজ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন