Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

আঙুল দেখিয়ে বিতর্কে মাখ্যোঁর প্রতিদ্বন্দ্বী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৪:০৫ পিএম

২০২২ সালে প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন তেমনটা এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেননি। তবে যে হারে প্রচার চালাচ্ছেন, তা থেকে স্পষ্ট যে এ বার ওই পদের প্রতিদ্বন্দ্বীদের টক্কর দেবেন ফ্রান্সের অতি-দক্ষিণপন্থী নেতা এরিক জেমৌর।

কিন্তু জোরদার প্রচারেও জনতার মন সে ভাবে পাচ্ছেন না এরিক— সাম্প্রতিক এক সমীক্ষায় উঠে এসেছে এমনটাই। এর মাঝেই এরিককে দেখে এক পথচারীর কুইঙ্গিত দেখানো এবং পরিবর্তে তারও একই ব্যবহারে বিতর্ক চরমে উঠল।

এক রেস্তরাঁ থেকে বেরোনোর সময় সম্প্রতি এরিককে দেখে আঙুল দিয়ে অভব্য ইঙ্গিত দেখান এক পথচারী। যা দেখে একই ইঙ্গিত ওই পথচারীকে ফিরিয়ে দেন এরিকও! আর পুরো ঘটনাটিই ধরা পড়ে যায় এক আলোকচিত্রীর ক্যামেরায়। এ নিয়ে এখনও প্রকাশ্যে মুখ খোলেননি এরিক। ক্ষমা চাওয়া তো দূরের কথা।

এরিকের এই ‘প্রতিক্রিয়াই’ এখন তার বিরুদ্ধে হাতিয়ার হয়ে দাঁড়েয়েছে বিরোধীদের কাছে। বর্তমান প্রেসিডেন্ট ইমানুয়েল মাখ্যোঁর এক ঘনিষ্ঠ সহযোগীর যেমন মন্তব্য, ‘এটাই হল এরিকের আসল চেহারা। যা কি না বিভাজন, ঘৃণা এবং হিংসার প্রতিফলন।’ সূত্র: পলিটিকো, দ্য টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স

২৮ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ